• বেহাল রাস্তা সল্টলেকে, দুর্ভোগে সাধারণ মানুষ
    বর্তমান | ১৬ আগস্ট ২০২৪
  • অলকাভ নিয়োগী, বিধাননগর: কোথাও বড় বড় গর্ত। বৃষ্টি হলেই জমা জলে তা আকার নিচ্ছে ‘জলাশয়ে’। কোথাও আবার ভেঙে চুরে উঠে গিয়েছে কালো পিচ। বেরিয়ে পড়েছে স্টোন চিপস। গাড়ি, বাইক ব্রেক কষলেই দুর্ঘটনার আশঙ্কা। না, কোনও প্রত্যন্ত এলাকার ঘটনা নয়। খোদ সল্টলেক শহরের রাস্তারই এমন বেহাল দশা। সেই রাস্তা দিয়ে যাতায়াত করতে গিয়ে সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ। তবে, সল্টলেক নয়। বিধাননগর পুরসভার অধীনে ৪১টি ওয়ার্ডের একাধিক রাস্তার বেহাল দশা। পুরসভার দাবি, রাস্তা সংস্কার করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি ওয়ার্ড থেকে পৃথক ডিপিআর তৈরি করা হচ্ছে। সেগুলি রাজ্যের কাছে পাঠানো হবে। টাকা বরাদ্দ হলেই শুরু হবে কাজ।

    সল্টলেকে রাস্তা খারাপ নতুন নয়। তবে, গতবার দুর্গাপুজোর সময় সংস্কার শুরু হয়েছিল। ডিসেম্বর নাগাদ প্রায় সমস্ত রাস্তা সংস্কার হয়ে যায়। কিন্তু, বর্ষার আগেই বহু রাস্তায় আগের মতো খানা খন্দে ভরে উঠেছে। বৃষ্টি হলে বোঝাই যাচ্ছে না কোথায়, কত বড় গর্ত। ইএম বাইপাসের বেলেঘাটা মোড় থেকে ব্রডওয়ে’তে ঢোকার মুখেই রাস্তার খারাপ অবস্থা। সেখান থেকে কিছুটা এগিয়ে ডানদিকে এগোলেই মিল্ক ভবন যাওয়ার রাস্তা। সেই রাস্তার অনেকটা অংশ বেহাল। ইএম বাইপাসের কাদাপাড়া মোড় থেকে সল্টলেক ঢোকার মুখেও তৈরি হয়েছে গর্ত। সেখান থেকে সোজা খালপাড়ের দিকে যাওয়ার রাস্তা একেবারে ভেঙে গিয়েছে। সুশ্রুত আইল্যান্ড সংলগ্ন এলাকা থেকে খালপাড়ে যাওয়ার সময় পুলিস কোয়ার্টার সামনে রাস্তায় বড় বড় গর্ত তৈরি হয়েছে। যে কোনও সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

    পুরসভা কর্তৃপক্ষ জানিয়েছে, ওয়ার্ডের ভিতরের রাস্তাগুলি সংস্কারের জন্য পৃথক ডিপিআর হচ্ছে। সেই সঙ্গে শহরের মূল রাস্তাগুলি সংস্কার করার জন্য আলাদা ডিপিআর তৈরি করা হচ্ছে। বর্ষার সময় কাজ শুরু করা মুশকিল। তবে, শীঘ্রই দ্রুততার সঙ্গে রাস্তা সংস্কারের কাজ শুরু হবে। তার প্রস্তুতি চলছে।
  • Link to this news (বর্তমান)