• পুলিশি নিরাপত্তা চেয়ে হাই কোর্টে RG Kar হাসপাতালের পদত্যাগী অধ্যক্ষ, কী জানাল আদালত?
    প্রতিদিন | ১৬ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা নিয়ে অশান্তির মাঝে পদত্যাগ করতে হয়েছে RG Kar হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। আদালতের নির্দেশে ছুটিতে যেতে হয়েছে তাঁকে। কিন্তু তা সত্ত্বেও ক্ষোভ কমছে না। এই পরিস্থিতিতে পুলিশি নিরাপত্তা চেয়ে এবার কলকাতা হাই কোর্টে সন্দীপ ঘোষ। সম্ভবত আগামী সোমবার মামলার শুনানি।

    আর জি কর কাণ্ডে তোলপাড় বাংলা। আন্দোলনকারীদের চাপে পদত্যাগ করতে একপ্রকার বাধ্য হয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। পরবর্তীতে হাই কোর্টের নির্দেশে ছুটিতে যেতে হয়েছে। কিন্তু তা সত্ত্বেও অসন্তোষ থামেনি। সন্দীপ ঘোষের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন উঠছে বিভিন্ন মহল থেকে। এই পরিস্থিতিতে পুলিশি নিরাপত্তা চেয়ে আদালতের দ্বারস্থ হলেন সন্দীপ। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ মামলার অনুমতি দিয়েছেন। সোমবার শুনানির সম্ভাবনা। এদিকে এদিন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চেও বিষয়টি জানান সন্দীপ ঘোষের আইনজীবী। বলেন, “সিবিআই নোটিশ দেওয়া সত্ত্বেও সন্দীপবাবু যেতে পারেনি কারণ জনতার ভিড়।” এই যুক্তিতেই পুলিশি নিরাপত্তা চান তিনি।

    এর পরই প্রধান বিচারপতি কার্যত কটাক্ষ করেই বলেন, “রাজ্যকে বলুন নিরাপত্তা দিতে। আপনি তো প্রভাবশালী। ৫০০ পুলিশ দিয়ে দেবে। না দিলে আদালতে আসুন। কেন্দ্রীয় বাহিনী আপনার বাড়িতে পাঠিয়ে দিচ্ছি।” উল্লেখ্য, আর জি করের অধ্যক্ষ থাকাকালীন একাধিক অভিযোগে বিদ্ধ হয়েছেন তিনি। দুর্নীতির অভিযোগ উঠেছে একাধিকবার।
  • Link to this news (প্রতিদিন)