• তৃণমূল কংগ্রেস কর্মীকে বাড়িতে ঢুকে গুলি করে খুনের অভিযোগ, ভগবানগোলায় আলোড়ন
    হিন্দুস্তান টাইমস | ১৬ আগস্ট ২০২৪
  • কদিন আগেই মিটেছে ভগবানগোলা বিধানসভার উপনির্বাচন। সেই নির্বাচনে জয়ী হয় তৃণমূল কংগ্রেস। রায়াত হোসেন সরকার এখানের এখন বিধায়ক। কিন্তু এই এলাকাতেই এক তৃণমূল কংগ্রেস কর্মীকে খুন করা হয়েছে বলে অভিযোগ। বাড়িতে ঢুকে একের পর এক গুলি চালিয়ে ওই তৃণমূল কংগ্রেস কর্মীকে খুন করা হয়েছে বলে অভিযোগ। চায়ের দোকানে এক ব্যক্তির সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছিলেন ওই তৃণমূল কংগ্রেস কর্মী। সেই বচসা অনেক দূর গড়ায়। আর সেই ঘটনার জেরে প্রাণ হারালেন ওই তৃণমূল কংগ্রেস কর্মী। বাড়িতে ঢুকে গুলি করে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ।

    এই ঘটনা প্রকাশ্যে আসতেই আলোড়ন পড়ে যায় মুর্শিদাবাদের ভগবানগোলায়। কেন খুন করা হল তৃণমূল কংগ্রেস কর্মীকে?‌ এই প্রশ্ন উঠতে শুরু করেছে। শুধু বচসার জন্য একজন আর একজনকে খুন করে ফেলবে সেটা মানতে পারছেন না অনেকেই। তার মধ্যে একটা গোষ্ঠীদ্বন্দ্বের তথ্যও উঠে আসছে। স্থানীয় সূত্রে খবর, খুনের অভিযোগ উঠেছে ভগবানগোলা পঞ্চায়েত সমিতির কৃষি কর্মাধ্যক্ষ তথা তৃণমূল কংগ্রেস নেতা গোলাপ শেখের বিরুদ্ধে। যদিও তাঁর বিরুদ্ধে এখনও পর্যন্ত থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি।

    পুলিশ সূত্রে খবর, মৃত তৃণমূল কংগ্রেস কর্মীর নাম বাবর আলি ‌। তিনি এলাকায় তৃণমূল কংগ্রেস কর্মী বলেই পরিচিত। ভগবানগোলা থানার মহিষাস্থলী গ্রাম পঞ্চায়েতের রমনা ডাঙাপাড়ার বাসিন্দা ছিলেন বাবর আলি। আজ, শুক্রবার সকালে বাবর আলি ঘুম থেকে উঠে বাইরে বেরিয়ে পায়চারি করছিলেন। তখন তাঁকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি চলে। মাটিতে লুটিয়ে পড়েন বাবর। তখন পালিয়ে যায় দুস্কৃতীরা। পরিবার ও স্থানীয় বাসিন্দারা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

    এছাড়া এই ঘটনার পিছনে তৃণমূল কংগ্রেস নেতার হাত আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। এমনকী বাবর আলির সঙ্গে সেদিন গোলাপ শেখের বচসা হয়েছিল কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। গোষ্ঠীদ্বন্দ্বের তথ্য কতটা সঠিক পুলিশ তদন্ত করে দেখছে। সেখানে কিছু না পেলে বাবর যাঁদের সঙ্গে মেলামেশা করতেন তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে। এই ঘটনা নিয়ে এখন স্থানীয় বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারণ দিনের আলোয় এভাবে শুটআউট করে বিনা বাধায় দুষ্কৃতীরা এলাকা থেকে চম্পট দিল, আর কেউ কিছু জানল না এটা বিশ্বাস করতে রাজি নয় পুলিশ। এখন ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)