• ‘‌আমি শুধু ন্যায়বিচার চাই’‌, মেয়ের মৃত্যুর ক্ষতিপূরণ নিতে অস্বীকার বাবার
    হিন্দুস্তান টাইমস | ১৬ আগস্ট ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে রাজ্য–রাজনীতি। সিবিআই এই ঘটনার এখন তদন্ত শুরু করেছে। তার মধ্যে আরজি কর হাসপাতালে ভাঙচুর করা হয়েছে। তাই এবার আরজি কর হাসপাতাল বন্ধ করা হচ্ছে। এই আবহে সিবিআই অফিসাররা মৃতা চিকিৎসকের পরিবারের সঙ্গে দেখা করে কথা বলেছেন। সিবিআইয়ের সঙ্গে মৃতার বাবার কথা হয়েছে। তবে মৃতার বাবা সেই কথোপকথন সংবাদমাধ্যমকে জানাতে চাননি। কারণ তিনি এখন ন্যায়বিচার চান। তা না পাওয়া পর্যন্ত তাঁদের শান্তি নেই বলে মতপ্রকাশ করেছেন।

    এদিকে তদন্তের স্বার্থে আইনত কারণে সিবিআই অফিসারদের সঙ্গে তাঁর কী কথা হয়েছে তা জানানো উচিত নয় বলে মনে করেন মৃতার বাবা। তিনি বলেছেন, ‘‌এটা আইনত উচিত নয় সিবিআই অফিসারদের সঙ্গে কী কথা হয়েছে তা প্রকাশ্যে আনা। এই মামলার সঙ্গে জড়িত কোনও প্রশ্নের বিস্তারিত উত্তর দিতে পারব না।’‌ তবে তাঁর মেয়ের মৃত্যুতে যেভাবে গোটা দেশ আন্দোলনে নেমেছে তার জন্য তিনি অভিনন্দন জানিয়েছেন এবং আন্দোলনে সামিল মেয়েদের নিজের মেয়ে বলে সম্বোধন করেছেন। ইতিমধ্যেই সিবিআইয়ের পক্ষ থেকে মৃতা চিকিৎসকের পরিবারকে আশ্বস্ত করা হয়েছে অপরাধীকে খুঁজে বের করে কঠোর সাজা দেওয়া হবে।

    অন্যদিকে যে তথ্য মিলেছে তার উপর ভিত্তি করেই তদন্ত চলছে বলে সিবিআই মৃতা চিকিৎসকের বাবাকে জানিয়ে দিয়েছে। এটা অবশ্য মৃতা চিকিৎসকের বাবা জানিয়ে দিয়েছেন। এই ঘটনা নিয়ে নাগরিক সমাজ রাতে পথে নেমেছিল। প্রতিবাদ আন্দোলন এখনও চলছে। তবে সিবিআই এবং কলকাতা হাইকোর্টের নির্দেশকে সম্মান জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দোষীর ফাঁসির সাজা চেয়েছেন। আর তার জন্য আজ, শুক্রবার তিনি রাজপথে নামছেন দোষীর ফাঁসির দাবিতে। অভিষেক বন্দ্যোপাধ্যায় তো এনকাউন্টারের পক্ষে সওয়াল করেছিলেন।

    এছাড়া মৃতা চিকিৎসকের বাবা এখন ন্যায়বিচারের দাবিতে অনড় হয়ে রয়েছেন। কারণ তাঁকে তাঁর মেয়ে হারাতে হয়েছে। আর্থিক ক্ষতিপূরণ নিতে তিনি অস্বীকার করেছেন। শুধু চাইছেন ন্যায়বিচার। এটা তিনি বলেছেন সিবিআই এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। তাঁর কথায়, ‘‌সিবিআই আমাদের নিশ্চিত করেছে অভিযুক্ত আগেই গ্রেফতার হয়েছে। তাকে চরম শাস্তি দেওয়া হবে। আমি ক্ষতিপূরণ নিতে অস্বীকার করেছি। আমি যদি মেয়ের মৃত্যুর জন্য ক্ষতিপূরণ নিই তাহলে আমার মেয়ের আঘাত লাগবে। আমি শুধু ন্যায়বিচার চাই।’‌
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)