• পোস্ট ডিলিট করতে বলে নোটিশ,প্রতিবাদীদের মুখ বন্ধ করার অভিযোগ লালবাজারের বিরুদ্ধে
    হিন্দুস্তান টাইমস | ১৬ আগস্ট ২০২৪
  • আরজি কর মেডিক্যালে মহিলা চিকিৎসকের খুন ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে মুখর হওয়ায় এবার নেটিজেনদের মুখ বন্ধ করার চেষ্টার অভিযোগ উঠল কলকাতা পুলিশের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ার পোস্ট ডিলিট করতে নির্দেশ দিয়ে একাধিক ব্যক্তিকে নোটিশ পাঠাল কলকাতা পুলিশ। এমনই অভিযোগ করেছেন নোটিশ প্রাপকরা। শুক্রবার এক পোস্টে সেই অভিযোগ প্রকাশ্যে এনেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সঙ্গে তিনি লিখেছেন, নোটিশ পাঠিয়ে মুখ বন্ধ করার চেষ্টা করছে তৃণমূলের পুলিশ।

    সুকান্তবাবু লিখেছেন, ‘যারা সুবিচারের দাবি জানাচ্ছে তাদের প্রতি: আমরা তৃণমূলের পুলিশের হুমকিতে ভয় পাই না। আমরা লক্ষ্যে অবিচল। অটল দৃঢ়তায় ন্যায়ের লক্ষ্যে আমারা লড়াই চালিয়ে যাব। বাকস্বাধীনতা হরণ করতে কলকাতা পুলিশ নোটিশ পাঠিয়ে যাক।’

    সুকান্তবাবু তাঁর পোস্টে ৩ জনকে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম থানার পাঠানো নোটিশ প্রকাশ করেছেন। সাইবার ক্রাইম থানার ডেপুটি কমিশনারের তরফে নোটিশগুলি প্রকাশ করা হয়েছে। পোস্ট ডিলিট না করলে তা ধর্তব্যযোগ্য অপরাধ গণ্য হবে বলে পুলিশের তরফে হুমকি দেওয়া হয়েছে।

    দেবায়ন সেন নামে এক ব্যক্তিকে নোটিশ পাঠিয়েছে কলকাতা পুলিশ। যে পোস্টটি ডিলিট করতে বলে নোটিশ পাঠানো হয়েছে তাতে দেবায়নবাবু লিখেছেন, ‘সংবাদমাধ্যমে যা প্রকাশিত হয়নি, নিহত চিকিৎসক আরজি কর মেডিক্যালে ড্রাগ, যৌন, ওষুধ ও অঙ্গ পাচার চক্রের ব্যাপারে জেনে ফেলেছিলেন। যাতে হাসপাতাল কর্তৃপক্ষের সম্পূর্ণ সমর্থন ছিল। এই সব দুষ্কর্মের টাকার একাংশ তৃণমূল নেতাদের পকেটে যেত। এখন সঞ্জয় রায়কে বলির পাঁঠা করা হচ্ছে।’ পোস্টে প্রাক্তন মন্ত্রী সৌমেন মহাপাত্রের ছেলে বলে এক ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে। যিনি তাঁর ছেলে নন বলে আগেই জানিয়ে দিয়েছেন সৌমেনবাবু।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)