• সাধারণ মা-বোনেদের আন্দোলনকে স্যালুট করি, মমতা
    আজকাল | ১৭ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: 'রাত দখল' আন্দোলনে সাধারণ ঘরের মা-বোনেদের যোগদানকে প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। তাঁর কথায়, 'সাধারণ মা-বোনেদের আন্দোলনকে স্যালুট করি'। নিশ্চয়ই তাঁরা তাঁদের ঠিক কাজ করেছে বলে আমার মনে হয়।' আরজি কর কাণ্ডে দোষীদের শাস্তি ও মহিলাদের নিরাপত্তার দাবিতে গত ১৪ আগষ্ট রাতে রাজ্যজুড়ে সব জায়গাতেই যোগ দেন সাধারণ ঘরের মহিলারা। তাঁদের প্রতি শুক্রবার একথা বলেছেন মুখ্যমন্ত্রী।

    আরজি কর কাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে ও ঘটনা নিয়ে সিপিএম ও বিজেপির 'চক্রান্ত'-র অভিযোগে এদিন মৌলালি থেকে ধর্মতলার ডোরিনা ক্রসিং পর্যন্ত মমতার নেতৃত্বে একটি মিছিল আয়োজিত হয়। মিছিল শেষে বক্তব্য পেশ করতে গিয়ে একথা বলেন তিনি।

    এর আগে এই আন্দোলন নিয়ে তৃণমূলের কয়েকজন নেতা নানারকম মন্তব্য করেছিলেন। কুণাল ঘোষ বলেছিলেন 'নাটক'। আবার তৃণমূলের সাংসদ সুখেন্দু শেখর রায় নিজে এই আন্দোলনকে সমর্থন জানিয়েছিলেন।

    এদিনের বক্তব্যে তৃণমূল নেত্রী ছিলেন আগাগোড়াই আক্রমণাত্মক। বাম আমলে ঘটে যাওয়া একের পর এক নারী নির্যাতনের প্রসঙ্গ যেমন তিনি তুলে ধরেছেন তেমনি তুলে ধরেছেন উত্তরপ্রদেশ, মনিপুর-সহ দেশের অন্যান্য বিজেপি শাসিত রাজ্যে মহিলাদের ওপর হওয়া বিভিন্ন নির্যাতনের ঘটনা।

    এই মামলায় কলকাতা পুলিশের ভূমিকা সম্পর্কে বলতে গিয়ে মমতা বলেন, ঘটনার পর আরজি কর হাসপাতালের পড়ুয়ারা পুলিশের কাছে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত ও ভিডিওগ্রাফি নিয়ে যা যা দাবি করেছিলেন তার সব দাবিই মেনে নিয়েছে পুলিশ।

    এর পাশাপাশি চিকিৎসক খুনে আরও যে বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী প্রশ্ন তুলেছেন সেটি হল রাত ৩টে থেকে পরেরদিন সকাল ৯টা পর্যন্ত মেয়েটি কোথায় গেল কেন সেই খবর নেওয়া হল না?

    এদিন মমতা তাঁর দলের নেতাকর্মীদের নির্দেশ দেন শনিবার ১৭ আগষ্ট ব্লকে ব্লকে মিছিলের আয়োজন করতে। যে মিছিলে রাজ্যে বাম ও বিজেপির 'চক্রান্ত' তুলে ধরার নির্দেশ দেন তিনি।
  • Link to this news (আজকাল)