• তদন্তের মোড় ঘোরাতে আর জি করে তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টা? বিস্ফোরক রাজ্যপাল
    প্রতিদিন | ১৭ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের তদন্তের মোড় ঘোরাতে তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টা করা হচ্ছে? এমনই আশঙ্কা প্রকাশ করছেন অনেকেই। এবার সেই একই অভিযোগের সুর শোনা গেল রাজ্যপাল সি ভি আনন্দ বোসের গলায়। তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডে কর্তৃপক্ষের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন রাজ্যপাল।

    শুক্রবার সংবাদসংস্থার এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকার রাজ্যপাল বলেন, “আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে যাই হোক না কেন তা অত্যন্ত উদ্বেগজনক এবং লজ্জাজনক। সাধারণ মানুষ ক্ষুব্ধ। তথ্যপ্রমাণ লোপাটের চেষ্টা করা হয়েছে। এমনকী ওই তরুণী চিকিৎসক আত্মহত্যা করেছেন বলে দাবি করে তদন্তের মোড় ঘোরানোর চেষ্টাও করা হয়েছে। কর্তৃপক্ষের তরফে এই ঘটনাটি সঠিকভাবে খতিয়ে দেখা হয়নি।” বৃহস্পতিবার আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তিনি জানান, “আমি হাসপাতালে গিয়ে দেখেছি আন্দোলনকারীরা সুবিচারের দাবিতে সরব। প্রায় প্রত্যেকে তাঁদের পাশে আছে। আমাদের উচিত তাঁদের সুবিচার পাওয়ার বন্দোবস্ত করা।”

    এমনিতেই রাজ্য-রাজ্যপাল সংঘাত যেন লেগেই রয়েছে। তার উপর রাজ্যপাল বোসের এই আশঙ্কায় যে সংঘাত কয়েক গুণ বেড়েছে, তা নতুন করে বলার কিছুই নেই। শুক্রবার মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মহিলা ব্রিগেডকে মিছিল করে বক্তব্য় রাখেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। ওই মঞ্চ থেকে তিনি রাজভবনের মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগের প্রসঙ্গ তুলে রাজ্যপালের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। কেন সেই সময় বিজেপি প্রতিবাদ আন্দোলনে শামিল হননি সেই প্রশ্নও তোলেন মমতা।
  • Link to this news (প্রতিদিন)