• দুরন্ত এক্সপ্রেসের এসি কামরার ছাদ থেকে জল, কোচ বদলে ফের যাত্রা
    বর্তমান | ১৭ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, উলুবেড়িয়া: হাওড়া-বেঙ্গালুরু দুরন্ত এক্সপ্রেসের এসি কামরার ছাদ থেকে ঝরঝর করে পড়ছে বৃষ্টির জল। ট্রেনের শীতাতপ নিয়ন্ত্রিত চারটি কামরাতেই এক অবস্থা। যাত্রীদের তীব্র আপত্তির জেরে শেষমেশ উলুবেড়িয়া স্টেশনে দীর্ঘক্ষণ দাঁড় করিয়ে রাখা হয় ট্রেনটিকে। পরে ওই কামরাগুলি বদলে অন্য কোচ লাগানোর পর ট্রেনটি গন্তব্যের উদ্দেশ্য রওনা হয়।

    শুক্রবার সকালে ১২২৪৫ আপ দূরন্ত এক্সপ্রেস হাওড়া স্টেশন ছাড়ার পরই দেখা যায়, ট্রেনের এসি কোচগুলির ছাদ থেকে বৃষ্টির জল পড়ছে। এসি প্যানেল বেয়েই জল পড়ছিল। ফলে সমস্যায় পড়ে যাত্রীরা। তাঁদের অভিযোগ, ট্রেনটি সাঁতরাগাছি স্টেশনে ঢুকলে অ্যাটেনডেন্টকে জানানো হলেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। ফলে বাধ্য হয়ে তাঁরা উলুবেড়িয়া স্টেশনে চেন টানেন। ট্রেন দাঁড়িয়ে পড়লে এসি কামরার যাত্রীরা লাগেজ নিয়ে প্ল্যাটফর্মে নেমে পড়েন। পরিস্থিতি বেগতিক হয়ে পড়ায় রেলের আধিকারিকরা স্টেশনে চলে আসেন। 

    দূরন্ত এক্সপ্রেসের এসি কামরার যাত্রী জিৎ বিশ্বাস বলেন, আমার সঙ্গে রোগী আছেন। হাওড়া থেকে ট্রেন ছাড়ার পরেই বৃষ্টি শুরু হয়। তারপরই ট্রেনের ছাদের এসি প্যানেল থেকে জল পড়তে শুরু করে। কোচ অ্যাটেনডেন্টকে বললে তিনি প্লাস্টিক দিয়ে ঢেকে দেওয়ার কথা বলেন। সাঁতরাগাছিতে কিছু না হওয়ায় আমরা উলুবেড়িয়ায় ট্রেন দাঁড় করিয়ে দিই। শেষমেশ রেল কর্তৃপক্ষ এসে জানায়, সাঁতরাগাছি থেকে এসি কামরা এনে যুক্ত করার পর ট্রেন ছাড়বে। যাত্রীদের অভিযোগ, নিয়মিত রক্ষণাবেক্ষণের অভাবের কারণেই এই ঘটনা। এই বিষয়ে দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ওমপ্রকাশ চরণ বলেন, চারটি কোচ থেকে জল পড়ছিল। তাই ওই কামরাগুলি বদল করার পর ট্রেনটি রওনা দিয়েছে। একারণে দূরন্ত এক্সপ্রেস দু’-তিন ঘণ্টা উলুবেড়িয়া স্টেশনে দাঁড়িয়েছিল।

     
  • Link to this news (বর্তমান)