• কল্যাণী মেডিক্যালে ২৪ ঘণ্টা মোতায়েন বন্দুক হাতে পুলিস
    বর্তমান | ১৭ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, কল্যাণী: আর জি করে দুষ্কৃতী হামলার পর সতর্ক পদক্ষেপ প্রশাসনের। কল্যাণীর কলেজ অফ মেডিসিন অ্যান্ড জে এন এম হাসপাতালের জরুরি বিভাগের গেটে ২৪ ঘণ্টা বন্দুকধারী দুই পুলিসকর্মী মোতায়েনের সিদ্ধান্ত। এছাড়াও বৃদ্ধি করা হচ্ছে মেডিক্যাল কলেজের আউটপোস্টে পুলিসের সংখ্যা। থাকবে মহিলা পুলিসও। এতদিন হাসপাতালে কোন বন্দুকধারী পুলিস ছিল না। 

    অন্যদিকে ক্যানিং হাসপাতালেও প্রবল নিরাপত্তাহীনতা তৈরি হয়েছে। আতঙ্কে রয়েছেন নার্স ও স্বাস্থ্যকর্মীরা। এ কথা জানিয়ে মহকুমাশাসক থেকে শুরু করে জেলার বিভিন্ন দপ্তরে চিঠি লিখলেন ক্যানিং হাসপাতালে নার্সিং স্টাফরা।

    শুক্রবার রানাঘাট পুলিস জেলার ডিএসপি হেড কোয়ার্টার, কল্যাণী থানার আই সি এবং মেডিক্যাল কলেজের অধ্যক্ষ হাসপাতাল ঘুরে দেখেন। কোথায় নিরাপত্তা বাড়ানো দরকার এবং সিসি ক্যামেরা কোথায় নতুন করে বসাতে হবে তাও দেখেন। প্রসঙ্গত আর জি করের ঘটনার পর থেকেই এই মেডিক্যাল কলেজের হাউস স্টাফ, ইনটার্ন, পড়ুয়া চিকিৎসকরা অবস্থান বিক্ষোভ করছেন। অধ্যক্ষ চিকিৎসক অভিজিৎ মুখোপাধ্যায় বলেন, ‘আমাদের মেডিক্যাল কলেজের নিরাপত্তা ব্যবস্থা মজবুত করতে পুলিসের সহযোগিতা চাওয়া হয়েছে। পুলিসের সংখ্যা বেড়েছে।’

    অন্যদিকে ক্যানিং হাসপাতালের নার্সিং স্টাফদের বক্তব্য, ‘হাসপাতালে অবাঞ্ছিত ব্যক্তিদের যাতায়াত নিয়ন্ত্রণ করতে হবে। রাতে বাড়তি নিরাপত্তার প্রয়োজন। নাইট শিফটে একজন সিস্টার ইনচার্জকে নিয়োগ করতে হবে।’ এছাড়াও আরও কয়েকটি দাবি-দাওয়া রয়েছে তাঁদের। পুলিস কী ব্যবস্থা নেয় এখন তার দিকে তাকিয়ে হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা।
  • Link to this news (বর্তমান)