• পুকুরে পরিণত হয়েছে গর্তে ভর্তি রাস্তা
    বর্তমান | ১৭ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, বারুইপুর: রাস্তা বড় বড় গর্তে ভর্তি হয়ে মরণফাঁদ। গর্তে জল জমে তা এখন পুকুর হয়ে গিয়েছে। রোজই দুর্ঘটনা লেগে আছে। অভিযোগ, টানা দুই বছর ধরেই বেহাল দশা এই রাস্তার। যদিও প্রশাসন নীরব। এই চিত্র বারুইপুরের শাঁখারিপুকুর বটতলা থেকে ধপধপি ২ নম্বর পঞ্চায়েতের অটো স্ট্যান্ড পর্যন্ত। প্রশাসনের ভূমিকা নিয়ে এলাকার বাসিন্দারা বেজায় ক্ষুব্ধ। অভিযোগ, ভোটের সময় রাস্তা মেরামতের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু তারপরে বারংবার প্রশাসনের সব জায়গায় জানিয়েও কোনও কাজ হয়নি। তবে ব্লক প্রশাসনের এক আধিকারিক বলেন, রাস্তাটির কাজ তাড়াতাড়ি শুরু হবে। 

    এই রাস্তা দিয়ে বারুইপুরের ধপধপি ২ নম্বর পঞ্চায়েত, রামনগর ২ নম্বর পঞ্চায়েতের লোকজন যাতায়াত করেন। ধপধপি দক্ষিণেশ্বর মন্দিরে যাওয়ার এটিই প্রধান রাস্তা। এই রাস্তা দিয়ে রোজ বারুইপুরে যাওয়া আসা করছে কয়েকশো অটো-টোটো। পদ্মজোলা মন্দির পার হলেই রাস্তার শোচনীয় অবস্থা নজরে আসবে। রাস্তা থেকে পিচ পুরো উঠে গিয়েছে। বড় বড় গর্ত হয়ে এবড়ো খেবড়ো অবস্থা। জল জমে গর্ত আরও কদাকার হয়ে উঠেছে। এই রাস্তা দিয়েই স্থানীয় স্কুলের পড়ুয়ারা নিত্য যাতায়াত করে। পড়ুয়ারা বলে, রাস্তা দিয়ে সাইকেল করে যাওয়াই যায় না। গর্তে চাকা পড়ে নষ্ট হয়ে যায়। রাস্তার জন্যই রোজ স্কুলে যেতে দেরি হয়।

    ভুক্তভোগী বাসিন্দারা বলেন, অ্যাম্বুলেন্স করে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যেতে গেলে রোগীর প্রাণান্তকর অবস্থা হয়। বিধায়ক থেকে পঞ্চায়েতের নেতারা শুধু বলে যাচ্ছেন যে রাস্তা হবে। 

    কিন্তু এত যে দুর্ঘটনা ঘটছে এই রাস্তায়, সেই নিয়ে কারও কোনও হেলদোল নেই। রোজই গাড়ি উল্টে যাচ্ছে গর্তে পড়ে। গাড়ি চালকরা বলেন, গর্তে পড়ার জন্য প্রায়ই চাকা পাল্টাতে হচ্ছে। 
  • Link to this news (বর্তমান)