• ম্যারাথন জিজ্ঞাসাবাদ! বয়ানে একাধিক অসংগতি, সন্দীপকে কি গ্রেফতার করবে সিবিআই?
    ২৪ ঘন্টা | ১৭ আগস্ট ২০২৪
  • প্রসেনজিত্‍ সর্দার: শুক্রবার বিকেল তিনটের সময় রাস্তা থেকে পাকড়াও করে সিবিআই দফতরে আনা হয় আরজিকরের প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপ ঘোষকে। সিজিওতে রাতভর সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ। গতকাল দুপুর থেকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। ব্রেক থ্রুর খোঁজে কেন্দ্রীয় এজেন্সি। সন্দীপকে কি গ্রেফতার করবে সিবিআই? জল্পনা তুঙ্গে। আরজি কর কাণ্ডে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে শুক্রবারই জিজ্ঞাসাবাদ করা শুরু করেছে সিবিআই। তবে আগেই তিনি পুলিসি নিরাপত্তা চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন। নিজের ব্যক্তিগত নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করে কলকাতা হাইকোর্টে ইতিমধ্যেই আবেদন জানিয়েছেন সন্দীপ। 

    বিকাল তিনটের পর থেকেই ম্যারাথন জিজ্ঞাসাবাদ। সিবিআই সূত্রে খবর, তার বয়ানে ছিল একাধিক অসংগতি। আরজি ঘরে ঘটনার দিন রাতে যারা ডিউটি করছিল ওয়ার্ডবয়, নার্স, নিরাপত্তারক্ষী- তাদেরকেও ডেকে পাঠানো হয় সন্দীপ ঘোষের বয়ানের সঙ্গে তাদের বয়ান মিলিয়ে দেখার জন্য। পাশাপাশি টালা থানার ওসি অভিজিৎ মন্ডল ও আরজি করের ঘটনার আইও সুব্রত চট্টোপাধ্যায় তাদেরকেও জিজ্ঞাসাবাদ করা হয়।

    মধ্যরাতে হাসপাতালে কর্মীরা বেরিয়ে যায়। এর পাশাপাশি আরজি করে সিবিআইের একটি দল বেশ কিছু নথি নিয়ে ভোর রাতে তারা সিবিআই দফতরে আসে। প্রসঙ্গত, আর জি কর মেডিক্যাল কলেজে কর্তব্যরত চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনার পর থেকেই, আন্দোলনকারী ও বিরোধীদের নিশানায় সদ্য প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। যাঁকে আগেই ছুটিতে যেতে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট, আর এবার তাঁকে 'প্রভাবশালী' বলেছেন প্রধান বিচারপতি। আর জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবারই তাঁকে CGO কমপ্লেক্সে নিয়ে যায় সিবিআই। সন্দীপ ঘোষকে সিবিআই দফতর থেকে বেরোতে দেখা যায়নি।

  • Link to this news (২৪ ঘন্টা)