• ‘দোষীদের ফাঁসি চাই’, প্ল্যাকার্ড হাতে আর জি কর কাণ্ডের প্রতিবাদে রাস্তায় যৌনকর্মীরা
    প্রতিদিন | ১৭ আগস্ট ২০২৪
  • শেখর চন্দ্র, আসানসোল: আর জি কর কাণ্ডে উত্তপ্ত রাজ্য। রাজ্যের গণ্ডি ছাড়িয়ে দেশজুড়ে ঘটনার প্রতিবাদ হচ্ছে। প্রতিবাদে শামিল জনসাধারণও। শুধু রাজ্যবাসীকে নয় আপামর বাঙালিকে নাড়িয়ে দিয়েছে। প্রতিবাদে নাম লেখালেন কুলটির যৌনকর্মীরাও। ধর্ষণকাণ্ডে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ও যৌনকর্মীদের নিরাপত্তার দাবিতে প্ল্যাকার্ড হাতে রাস্তায় নামলেন তাঁরা।

    শুক্রবার রাতে কুলটির দিশা লচিপুর চবকা যৌনপল্লীর যৌনকর্মীরা হাতে প্ল্যাকার্ড দিয়ে মিছিল করলেন। মিছিলে উঠল ‘উই ওয়ান্ট জাস্টিসে’র স্লোগান। দুর্বার মহিলা সমিতির পক্ষ থেকে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। সেখানে ধর্ষণকাণ্ডের প্রতিবাদের পাশাপাশি যৌনকর্মীদের নিরপত্তার দাবি উঠেছে। 

    দুর্বার মহিলা সমিতির সভাপতি বলেন, ” দিশা লচিপুর চবকা যৌনপল্লীর যৌনকর্মীদের নিয়ে এই প্রতিবাদ মিছিল। এক চিকিৎসক তরুণীর ওপর অত্যাচার করা হয়েছে। সেই কাণ্ডের দোষীদের ফাঁসির সাজা চাই। তাঁর ওপর হামলা হয়েছে, কালকে আমাদের মেয়েদের ওপরও নির্যাতন হতে পারে। তাই আমাদের প্রতিবাদ। এই দোষীদের শাস্তি চাই।” দুর্বার মহিলা সমিতির সঙ্গে যুক্ত একটি সংস্থার প্রতিনিধি বলেন, “আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসকের ওপর যে নির্যাতন হয়ছে তার প্রতিবাদে যৌনকর্মীদের নিয়ে প্রতিবাদ করেছি। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।”
  • Link to this news (প্রতিদিন)