• ‘রাত দখল’ থেকে ফেরার পথে বর্ধমানে ধর্ষিতা অঙ্কিতা বাউড়ি! ভুয়ো খবর সাফ জানাল পুলিশ
    প্রতিদিন | ১৭ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের আবহে সোশাল মিডিয়ায় ভুয়ো খবরের ছড়াছড়ি। সম্প্রতি খবর ছড়ায়, প্রাক স্বাধীনতার রাতে ‘রাত দখল’ কর্মসূচি থেকে ফেরার পথে ধর্ষিত হয়েছেন অঙ্কিতা বাউড়ি নামে এক তরুণী। তাঁকে খুনও করা হয়েছে বলে খবর ছড়ায়। বিষয়টি পুরোপুরি ভুয়ো বলে দাবি করল পূর্ব বর্ধমান পুলিশ। তাদের তরফে জানানো হয়েছে, ‘অঙ্কিতা বাউরি নামের কোনো মহিলা কে ধর্ষণ ও খুনের মতো কোনো ঘটনা বর্ধমানে ঘটেনি।’ যারা গুজব ছড়িয়েছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে তারা।

    আর জি করে তরুণী চিকিৎসক ধর্ষণ করে খুনের ঘটনায় ১৪ আগস্ট রাজ্য়ের বিভিন্ন প্রান্তে আন্দোলনে পথে নামে আম জনতা। ‘রাত দখল’ কর্মসূচিতে নেমেছিল মেয়েরা। খবর ছড়ায়, সেই অনুষ্ঠান থেকে ফেরার পথে নাকি ধর্ষিতা হয়েছেন অঙ্কিতা বাউড়ি। তাঁকে খুনও করা হয়েছে। এদিন সেই খবর উড়িয়ে দিল পূর্ব বর্ধমান পুলিশ।

    এক্স হ্যান্ডেলে তারা লেখে, ‘কিছু অসাধু ব্যক্তি সামাজিক মাধ্যমে গুজব ছড়াচ্ছে যে অঙ্কিতা বাউরি নামে একটি মেয়ে 14ই আগস্ট যখন আরজি কর ঘটনার সাথে সম্পর্কিত সমাবেশে অংশ নিয়ে বাড়ি ফিরছিল তখন তাকে ধর্ষণ ও হত্যা করা হয়েছে। আসল ঘটনা হল অঙ্কিতা বাউরি নামের কোনো মহিলা কে ধর্ষণ ও খুনের মতো কোনো ঘটনা বর্ধমানে ঘটেনি । এ ধরনের গুজব যারা ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই ধরনের প্ররোচনায় পা দেবেন না।’ শেষে তাদের সংযোজন, ‘পূর্ব বর্ধমান পুলিশ মহিলাদের নিরাপত্তা ও সুরক্ষা সুনিশ্চিত করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।’
  • Link to this news (প্রতিদিন)