• ‘ডার্বি বাতিল ভুল সিদ্ধান্ত, বড় ম্যাচ অবশ্যই হওয়া উচিত ছিল’, বিস্ফোরক কুণাল
    প্রতিদিন | ১৭ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ড কাপের ডার্বি বাতিল নিয়ে বিস্ফোরক তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ তথা মোহনবাগান সহ-সভাপতি কুণাল ঘোষ। মোহনবাগানের সহ-সভাপতির স্পষ্ট কথা, “ডার্বি বাতিল ভুল সিদ্ধান্ত। এটা কোনওভাবেই হওয়া উচিত ছিল না। মোহনবাগান বা ইস্টবেঙ্গল সমর্থকরা যদি গ্যালারিতে প্রতিবাদ করার পরিকল্পনা করে থাকেন, সেটা করতেন। কিন্তু ডার্বি হওয়া উচিত ছিল।”

    শনিবার ডুরান্ড কমিটির তরফে জানানো হয়েছে, রবিবাসরীয় ডার্বি হচ্ছে না। শনিবার ডুরান্ড কমিটি ও রাজ্যের প্রশাসনিক কর্তাদের মধ্যে বৈঠক হয়। বৈঠকের শেষে রাজ্যের তরফে জানিয়ে দেওয়া হয় এই মুহূর্তে নিরাপত্তা জনিত সমস্যা রয়েছে। তার পরই ডুরান্ড কমিটির তরফ থেকে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়, ডার্বি হচ্ছে না রবিবার। ইস্ট-মোহন সমর্থকদের অবশ্য দাবি, দুই দলের সমর্থকরা আর জি কর নিয়ে গ্যালারিজুড়ে প্রতিবাদের পরিকল্পনা করেছিলেন বলেই ডার্বি বাতিল করেছে প্রশাসন।

    ডুরান্ড কমিটি সিদ্ধান্ত ঘোষণার পরই সাংবাদিক বৈঠকে তৃণমূল নেতা তথা মোহনবাগান কর্তা কুণাল বলেন, “আমি মোহনবাগান ক্লাবের সহ-সভাপতি হিসেবে বলছি, ডার্বি ম্যাচ হওয়া উচিত ছিল। কোনও অবস্থাতেই বাতিল হতে পারে না। ন্যায় বিচার হতো, রাজনৈতিক ব্যানার থাকত। পুলিশ তৈরি ছিল।” কুণালের দাবি, “আর জি কর কাণ্ডের প্রতিবাদ তো সব জায়গায় হচ্ছে। সমর্থকরা যদি ন্যায়বিচার চেয়ে গ্যালারিতে পোস্টার বা স্লোগান দিতেন, সেটা দিতেই পারেন। কিন্তু খেলা খেলার মাঠে। ডার্বি স্থগিত হয়ে যাওয়ায় নেতিবাচক কুৎসা হবে।”

    প্রশাসনের উদ্দেশে কুণালের বার্তা, “বলা হচ্ছে পুলিশ দেওয়া সম্ভব নয়। আমার মনে হয়, এই পরিস্থিতিতে চ্যালেঞ্জ নিয়ে ডার্বি করা উচিত ছিল। অন্য জায়গা থেকে পুলিশ এনে ডার্বি করা উচিত ছিল।” মোহনবাগান সহ-সভাপতির অনুরোধ, “দয়া করে ডার্বি হতে দিন। প্রশাসনকে অনুরোধ। ডার্বি স্থগিত মেনে নেওয়া যায় না।”
  • Link to this news (প্রতিদিন)