• একধাক্কায় বদলি রাজ্যের ৪৩ ডাক্তার! দাবি বিজেপির, আর জি কর কাণ্ডে প্রতিবাদের জের?
    প্রতিদিন | ১৭ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডের আবহেই বদলি ৪৩ চিকিৎসক। একধাক্কায় রাজ্যের চল্লিশের বেশি ডাক্তারকে বদলি করা হয়েছে বলে দাবি। অভিযোগ, তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সুর চড়িয়েছিলেন তারা। এটা তারই ‘শাস্তি’, দাবি বিজেপির। যদিও বিষয়টি নিয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এদিকে ডাক্তারদের কর্মবিরতি প্রত্যাহারের আরজি জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রকও।

    প্রকাশ্যে এসেছে বদলির বিজ্ঞপ্তি। দেখা গিয়েছে, রাজ্যপালের ‘ইচ্ছানুসারে’ ৪৩ ডাক্তারকে বদলি করা হয়েছে। এ প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় মুখপাত্র শাহেজাদ পুনাওয়ালা বলেন, “আজ যদি হিটলার, স্ট্যালিন, ইন্দিরা গান্ধী, কিম জং ইলের মতো স্বৈরাচারীরা থাকতেন তবে মমতা বন্দ্যোপাধ্যায়কে বাহবা দিতেন। যে ডাক্তাররা আর জি করের ঘটনার প্রতিবাদ জানিয়ে হাসপাতালে মহিলাদের নিরাপত্তার দাবি তুলেছিলেন, তাঁদেরকেই বদলি করে দেওয়া হল।”

    বদলি হওয়া ডাক্তারদের নামের তালিকা প্রকাশ করেছে ইউনাইটেড ডক্টরস ফ্রন্ট অ্যাসোসিয়েশন। তারা লিখেছে, ‘বাংলার রাজ্যপাল আমাদের প্রতিবাদ সমর্থনকারী সদস্যদের অন্যায় ভাবে বদলি করেছেন। এই শাস্তিমূলক পদক্ষেপ ন্যায়বিচার ও নিরাপত্তার জন্য দাবি স্তব্ধ করতে পারবে না। আমরা আমাদের লড়াইয়ে দৃঢ়প্রতিজ্ঞ।’
  • Link to this news (প্রতিদিন)