• সিবিআইকে কয়েকজনের নাম বললেন বাবা-মা! আর জি কর কাণ্ডে জড়িত সহকর্মীরা?
    প্রতিদিন | ১৭ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডে জড়িত আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহকর্মীরাই? পরিবারের লোকজন এই আশঙ্কা প্রকাশ করেছেন আগেই। সিবিআই সূত্রে খবর, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে মৃতার বাবা-মা বেশ কয়েকজন চিকিৎসক এবং ইন্টার্নের নাম বলেছেন। ইতিমধ্যে তাঁদের মধ্যে ৩০ জনকে চিহ্নিতও করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলেই খবর।

    গত ৮ আগস্ট, নাইট শিফট করছিলেন তরুণী চিকিৎসক। পরদিন সকালে সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়। সেই সময় বিবস্ত্র অবস্থায় ছিলেন তরুণী। এই ঘটনায় পুলিশ সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করে। বর্তমানে কলকাতা হাই কোর্টের নির্দেশে এই ঘটনার তদন্ত করছে সিবিআই। সঞ্জয়কে নিজেদের হেফাজতে নিয়েছে সিবিআই। তবে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, এত নৃশংস ঘটনা একা সঞ্জয় ঘটাতে পারে বলে বিশ্বাস করতে পারছেন না তরুণী চিকিৎসকের বাবা-মা। তাঁদের দাবি, এই ঘটনায় হাসপাতালেরই একাধিক ব্যক্তি যুক্ত। সিবিআই সূত্রে খবর, এখনও পর্যন্ত ৩০ জনকে চিহ্নিত করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে বলেও খবর।

    ঘটনার তদন্তভার নেওয়ার পর থেকেই তৎপর সিবিআই। তথ্য সংগ্রহে শুক্রবারের পর শনিবারও হাসপাতালে যান সিবিআই আধিকারিকরা। থ্রি ডি ম্যাপিং করা হবে বলেও খবর। এদিকে, এই ঘটনা সংক্রান্ত তথ্য সংগ্রহে পুলিশ আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এদিন সকাল ১০টা থেকে একটানা জিজ্ঞাসাবাদ চলছে তাঁর। এর আগে শুক্রবার দুপুর ৩টে নাগাদ মাঝরাস্তা থেকে তাঁকে পাকড়াও করেন সিবিআই আধিকারিকরা। একটানা ১৪ ঘণ্টা তাঁকে জেরা করা হয় বলেই খবর।
  • Link to this news (প্রতিদিন)