• আবার অসুস্থ হয়ে পড়লেন জ্যোতিপ্রিয় মল্লিক, জেল থেকে ভর্তি বেসরকারি হাসপাতালে
    হিন্দুস্তান টাইমস | ১৭ আগস্ট ২০২৪
  • আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করার অভিযোগ উঠেছে। এই ঘটনায় এখন সিবিআই তদন্ত করছে। তার মধ্যেই আজ, শনিবার অসুস্থ হয়ে পড়লেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। পরিস্থিতি এমনই জটিল হয়ে পড়েছে যে তড়িঘড়ি বেসরকারি হাসপাতালে ভর্তি করতে হয়েছে। কদিন আগেও জেলে মাঝরাতে বুকে ব্যথা নিয়ে অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয় মল্লিক। তখন তাঁকে সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল এবং ভোররাতে চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়। এবারও জেলে অসুস্থ হয়ে তিনি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

    জেলে বারবার অসুস্থ হয়ে পড়ার জেরে জ্যোতিপ্রিয় মল্লিকের শারীরিক অবস্থা নিয়ে বেশ চিন্তিত তাঁর পরিবার। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয় জ্যোতিপ্রিয় মল্লিককে। তার পর থেকে তিনি প্রেসিডেন্সি জেলে বন্দি। বছরের পর বছর সেখানে বন্দি থাকায় অসুস্থ হয়ে পড়ছেন বালু। এবার কলকাতার এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে জ্যোতিপ্রিয়কে। প্রাক্তন মন্ত্রীর অস্বাভাবিক হারে ওজন কমে গিয়েছে বলে সূত্রের খবর। তাঁর হৃদযন্ত্রে সমস্যা থেকে শুরু করে মাথা ঘোরা–সহ একাধিক উপসর্গও রয়েছে। তাই প্রেসিডেন্সি জেল থেকে সোজা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে জ্যোতিপ্রিয় মল্লিককে।

    আচমকা বুকে মারাত্মক ব্যথা অনুভব করেন জ্যোতিপ্রিয়। জেল কর্তৃপক্ষকে জানালে, তাঁরাই জেলের অ্যাম্বুল্যান্স করে বেসরকারি হাসপাতালে নিয়ে যান। বুকে ব্যথা, রক্তচাপ কমতে শুরু করার জেরে একাধিকবার হাসপাতালে ভর্তিও হয়েছিলেন তিনি। কিডনি ও ডায়াবেটিসের সমস্যায় দীর্ঘদিন ধরেই ভুগছেন জ্যোতিপ্রিয়। পুলিশ সূত্রে খবর, প্রাক্তন মন্ত্রীর শারীরিক কিছু পরীক্ষা–নিরীক্ষার জন্য তাঁকে নিয়ে আসা হয়েছে হাসপাতালে। সমস্ত পরীক্ষার পর আজ দুপুর ১২টা নাগাদ আবার তাঁকে ফেরানো হয় জেলে। তাঁর রেডিও অ্যাক্টিভ রেনোগ্রাম পরীক্ষা করা হয়েছে। তাঁর ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের সমস্যাও রয়েছে। তিনি দীর্ঘদিন ধরেই অসুস্থ।

    এছাড়া গত ১৬ জুলাই জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী কলকাতা হাইকোর্টে আবেদন করেছিলেন, জেলে থেকে ওজন কমে গিয়েছে প্রাক্তন খাদ্যমন্ত্রীর। সমস্যা রয়েছে কিডনিতেও। তাঁর শারীরিক পরিস্থিতির কথা ভেবে তাঁকে জামিন দেওয়া হোক। যদিও জামিন মঞ্জুর হয়নি। আজ আবারও হৃদযন্ত্রে সমস্যা, মাথা ঘোরা–সহ একাধিক উপসর্গও ধরা পড়েছে জ্যোতিপ্রিয়র। সমস্ত পরীক্ষার পর তাঁকে আবার জেলে পাঠানো হয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)