• আইএমএ'র ডাকে শনিবার বন্ধ রাজ্যের 'ডাক্তার পাড়া'ও
    আজকাল | ১৮ আগস্ট ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: নেই চিকিৎসক। বন্ধ রাজ্যের 'ডাক্তার পাড়া'। আরজি কর কাণ্ডের প্রতিবাদে শনিবার ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন-এর তরফে ডাকা আউটডোর পরিষেবা বন্ধে সামিল হয়েছে বর্ধমানের খোসবাগান। রাজ্যে যার পরিচিতি ডাক্তার পাড়া নামে। 

    প্রতিদিন দেড় হাজারের কাছাকাছি চিকিৎসক এখানে আসেন রোগী দেখতে। আছে অজস্র পলিক্লিনিক, ডায়াগনস্টিক ল্যাবরেটরি, ওষুধের দোকান। আছে রোগী ও তাঁর পরিজনদের জন্য হোটেল বা খাওয়ার জায়গা। সকাল থেকে এই এলাকায় রোগী নিয়ে আসা অ্যাম্বুল্যান্স বা গাড়ির ভিড়ে পথ চলাই দায়। বর্ধমান বা তার আশেপাশের জেলা ছাড়াও দূর দূরান্ত থেকে রোগীরা আসেন এই ডাক্তার পাড়ায়। 

    গত ১৪ আগষ্ট আরজি কর কাণ্ডের প্রতিবাদে অচল ছিল এই ডাক্তার পাড়া। পাশেই যেহেতু বর্ধমান মেডিক্যাল কলেজ সেজন্য সেদিনের মতো এদিনও অনেক রোগীই এখানে খোলা না পেয়ে ছুটেছেন সেখানে। আবার অনেকে ফিরেও গিয়েছেন। 

    এদিন খণ্ডঘোষ থেকে এসেছিলেন কমল হাটি। তিনি বলেন, 'এসে জানতে পারলাম আরজি কর কাণ্ডের প্রতিবাদে ডাক্তারবাবুরা আসেননি। তাই ফিরে যাচ্ছি।' 

    এলাকার একটি পলি ক্লিনিক-এর সহকারী মানস মণ্ডল বলেন, 'ডাক্তারবাবুরা জানিয়েছেন তাঁরা আজ আসবেন না। আমরা রোগীদের অন্য 'ডেট' দিচ্ছি।'
  • Link to this news (আজকাল)