• ‘ধৃতকে আসল দোষী বলে মনে করছি না, বড় চক্র আছে’, বিস্ফোরক তরুণী চিকিৎসকের পরিবার
    প্রতিদিন | ১৮ আগস্ট ২০২৪
  • অর্ণব দাস, বারাকপুর: আর জি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনে ১২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার হয়েছে সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়। কিন্তু সেই গ্রেপ্তারি নিয়ে সন্তুষ্ট নয় নির্যাতিতার মা। ধৃতকে আসল দোষী বলে মনেই করছেন না তিনি। মেয়ের মৃতদেহ দেখে পরিবারের মনে হয়েছে এতার দ্বারা ওই নৃশংসতা সম্ভব নয়। শনিবার এ কথা জানাল নির্যাতিতার পরিবার।

    তরুণী চিকিৎসকের মায়ের কথায়, “মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলাম, যে গ্রেপ্তার হয়েছে তাকে আমরা আসল দোষী বলে মনে করছি না। মেয়ের মৃতদেহ দেখে আমাদের মনে হয়েছে একার দ্বারা এই নৃশংসতা সম্ভব নয়।” নেটিজেন, বিরোধীরা, এমনকী চিকিৎসকদের একাংশও একই দাবি করছেন। সঞ্জয়ের সঙ্গে আরও অনেকে যুক্ত ছিল বলে মনে করছে তারা। সেই রাতে ওই তরুণী চিকিৎসক যে সেমিনার হল রয়েছেন, তা ‘বহিরাগত’ সঞ্জয়ের জানার কথা না। এ তথ্য জানত কেবল বিভাগের সদস্যরাই। এ প্রসঙ্গে মৃতার মায়ের যুক্তি, “ভিতরের কেউ জড়িত না থাকলে বাইরের লোক কীভাবে জানল আমার মেয়ে কোথায় রয়েছে!”

    এ বিষয়ে বলতে গিয়ে পরিবারের আরও দাবি, “ডিপার্টমেন্ট অবশ্যই এর সঙ্গে যুক্ত। তারাই পুলিশকে বলেছিল এভাবে করতে। এখন তো দেখতে পাচ্ছি এর পিছনে অনেক বড় বড় চক্রের আছে। নিশ্চয়ই হাসপাতালে অনেক অবৈধ কাজ হত।” সিবিআই পূর্ণাঙ্গ তদন্ত করে সেই সমস্ত দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবে, আপাতত এই আশাতেই দিন কাটছে পরিবারের।
  • Link to this news (প্রতিদিন)