• যৌনপল্লি ঘুরে এসে নারকীয় হত্যাকাণ্ড? CBI স্ক্যানারে সঞ্জয়ের গতিবিধি
    প্রতিদিন | ১৮ আগস্ট ২০২৪
  • অর্ণব আইচ: যৌনপল্লিতে বেশ কিছুক্ষণ সময় কাটিয়ে আর জি কর হাসপাতালে গিয়ে নারকীয় কাণ্ড ঘটায় সঞ্জয়? সূত্রের খবর, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসক হত্যাকাণ্ডে নাকি এমনই চাঞ্চল্যকর তথ্য পেল সিবিআই। বর্তমানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে থাকা ধৃতের গতিবিধি যাচাই করে দেখছেন তদন্তকারীরা।

    গত ৮ আগস্ট নাইট ডিউটি ছিল তরুণী চিকিৎসকের। পরদিন সকালে তাঁর দেহ উদ্ধার হয়। সেই সময় প্রায় বিবস্ত্র অবস্থায় দেহ উদ্ধার করা হয় তাঁর। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয় তরুণী চিকিৎসকের। সিবিআই সূত্রে খবর, ঘটনার দিন সঞ্জয় পুলিশ ওয়েলফেয়ার কমিটির এক বৈঠকে যোগ দিতে পশ্চিম মেদিনীপুরের সালুয়ায় গিয়েছিল। বৈঠক সেরেই কলকাতায় চলে আসে। সোজা কালীঘাটের যৌনপল্লিতে যায়। সেখান থেকে আর জি কর হাসপাতালে আসে। রীতিমতো রেইকি করতে চারতলায় ওঠে। চেস্ট বিভাগে কারা নাইট ডিউটিতে রয়েছেন, তা খতিয়ে দেখে।

    সিবিআই সূত্রে আরও খবর, সেমিনার হলের দরজা খুলে সে ভিতরেও ঢোকে একবার। এর পর ফের সঙ্গী সেই সিভিক ভলান্টিয়ারকে সঙ্গে নিয়ে সঞ্জয় সোনাগাছির যৌনপল্লিতে যায়। সেখানে দুই সিভিক ভলান্টিয়ার মিলে যৌনকর্মীদের সঙ্গে সময় কাটায়। আকণ্ঠ মদ‌্যপানও করে। সেখান থেকে বেরিয়ে ফের আর জি কর হাসপাতালে যায় সঞ্জয়। সিবিআই সূত্রের খবর, এর পর সেমিনার হলে পৌঁছয় সে। তবে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় সঞ্জয়ের ভূমিকা ঠিক কী, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। সঞ্জয়ের গতিবিধিও খতিয়ে দেখা হচ্ছে।

    সঞ্জয় পেশায় সিভিক ভলান্টিয়ার। কলকাতা পুলিশের ফোর্থ ব্যাটেলিয়ানের ব্যারাকে যাতায়াত ছিল তার। সূত্রের খবর, ওই ঘটনার পরেও নাকি সেখানে গিয়েছিল সঞ্জয়। সেখান থেকেই নাকি পুলিশ তাকে আটক করে। শনিবার সকালে সেখানেও যান সিবিআই। সেখান থেকে তথ্য সংগ্রহ করছেন আধিকারিকরা। ওই রাতে সঞ্জয়ের আচরণ অস্বাভাবিক কিছু লক্ষ্য করা গিয়েছিল কিনা, তা খতিয়ে দেখছে সিবিআই। এছাড়া বিকেল ৫টা নাগাদ শম্ভুনাথ পণ্ডিত স্ট্রিটে সঞ্জয়ের বাড়িতেও যান তদন্তকারীরা। 
  • Link to this news (প্রতিদিন)