• তরুণী ডাক্তারের ‘ভিসেরা পালটে দেয় পুলিশ’, RG কর কাণ্ডে বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর
    হিন্দুস্তান টাইমস | ১৮ আগস্ট ২০২৪
  • আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসকের ভিসেরা রিপোর্ট পালটে দিয়েছে কলকাতা পুলিশ। এমনই অভিযোগ করলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুধু তাই নয়, তিনি অভিযোগ করেছেন, পুলিশ যে সিজার লিস্ট তৈরি করেছে, সেগুলি আসল জিনিসপত্র নয়। আসল জিনিসপত্রে রক্তের ছোপ লেগেছিল। কিন্তু সেগুলি পালটে দেওয়া হয়েছে। বেসিনও পালটে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা। সেইসঙ্গে শুভেন্দু অভিযোগ করেছেন যে তরুণী চিকিৎসককে অন্যত্র খুন করা হয়েছিল। তারপর আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের সেমিনার রুমে রেখে দেওয়া হয়েছিল বলে অভিযোগ করেন শুভেন্দু। যদিও শুভেন্দুর সেইসব অভিযোগের প্রেক্ষিতে কলকাতা পুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

    সেটার উত্তর নিজেই দিয়েছেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা। তিনি দাবি করেছেন যে বিভিন্ন ‘বিশ্বস্ত সূত্র’ থেকে সেইসব বিষয় জানতে পেরেছেন। যা সিবিআই তদন্তের ক্ষেত্রে প্রাসঙ্গিক হতে পারে।

    ১) শুভেন্দুর অভিযোগ, তদন্তের নামে মৃত চিকিৎসকের ভিসেরা পালটে দিয়েছে কলকাতা পুলিশ।

    ২) পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতার দাবি, এই জঘন্য অপরাধে বেশ কয়েকজন যুক্ত ছিলেন এবং যেখানে সেই ঘটেছে, সেখানে তাঁদের উপস্থিতির বিষয়টি খারিজ করে দেওয়া যায় না।

    ৩) শুভেন্দুর দাবি, যে যে জিনিসপত্রে রক্তের ছোপ লেগেছিল, সেগুলি পরবর্তীকালে পালটে দেওয়া হয়েছিল। কলকাতা পুলিশের তরফে যে সিজার লিস্ট তৈরি করা হয়েছে, তাতে আসল জিনিসপত্র নেই। ডিএনএ পরীক্ষা করলেই সেটা নির্ধারণ করা যাবে। 

    ৪) নন্দীগ্রামের বিজেপি বিধায়কের দাবি, যে বেসিন ছিল, সেটাকে পালটে নয়া বেসিন বসানো হয়েছে। 

    ৫) পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতার অভিযোগ, চত্বরের অন্য কোথাও চিকিৎসককে হত্যা করে তাঁর দেহ সেমিনার হলে সরিয়ে দেওয়া হয়েছিল।

    সেই পাঁচটি অভিযোগের পরে শুভেন্দু দাবি করেন, তদন্তের সময় কেন্দ্রীয় সংস্থা সিবিআই যে সমস্ত বিষয় খতিয়ে দেখবে, তা নিয়ে তিনি আশাবাদী। আর সিবিআইয়ের উপরেও ভরসা আছে তাঁর। সেইসঙ্গে পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা দাবি করেন, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের নির্দেশে আসল ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টাও করা হয়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)