• আরজি করে দোষীদের ফাঁসির দাবিতে বীরভূমজুড়ে মিছিল তৃণমূলের
    বর্তমান | ১৮ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি সিউড়ি ও সংবাদদাতা, শান্তিনিকেতন: আরজি করের ঘটনায় দোষীদের ফাঁসির দাবিতে বীরভূমজুড়ে মিছিল করল তৃণমূল। ব্লকে ব্লকে নেতারা মিছিলে হাঁটলেন। সাংসদ থেকে বিধায়করা নিজের এলাকায় শনিবার মিছিল করেন। ‘আরজি কর কাণ্ডের দোষীদের ফাঁসি চাই। রাম-বাম-শ্যামের চক্রান্ত বন্ধ হোক।’ এই স্লোগান ওঠে তৃণমূলের মিছিল থেকে। কর্মসূচিতে মহিলা সেলের কর্মীরাই ছিলেন অগ্রভাগে। এদিন কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সিকে নিশানা করেন কাজল শেখ। দোষীদের চিহ্নিত না করতে পারলে তিনি সিবিআই অফিস ঘেরাওয়ের হুঁশিয়ারি দিয়েছেন। 

    এদিন দুপুরে সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরীর নেতৃত্বে বিশাল মিছিল বের হয়। প্রথমে সিউড়ি-১ ব্লকে ও পরে শহরে মিছিল হয়। সিউড়ি পুরসভার চেয়ারম্যান সহ সমস্ত কাউন্সিলাররা সেই মিছিলে পা মেলান। গোটা শহর সেই মিছিল প্রদক্ষিণ করে। বিধায়ক বলেন, এই নৃশংস ঘটনার আমরা শুরু থেকেই নিন্দা করেছি। একজন দোষীও যাতে ছাড়া না পায়, তা নিশ্চিত করতে হবে। 

    এদিন বিকেলে নানুর ব্লকের খুজুটিপাড়া মোড় থেকে কলেজ মোড় পর্যন্ত পদযাত্রা হয়। তারপরে সেখানে একটি স্ট্রিট কর্নার আয়োজিত হয়। উপস্থিত ছিলেন বোলপুরের সাংসদ অসিত মাল, বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ ও নানুরের বিধায়ক বিধান মাঝি। লাভপুরে পঞ্চায়েত সমিতির মাঠ থেকে পুরাতন বাসস্ট্যান্ড পর্যন্ত পদযাত্রা হয়েছে। পরে পথসভা হয়। লাভপুরের মিছিলে উপস্থিত ছিলেন বিধায়ক অভিজিৎ সিনহা, ব্লক সভাপতি তরুণ চক্রবর্তী প্রমুখ। একইভাবে ইলামবাজারে তৃণমূল কার্যালয় থেকে তিনমাথা মোড় পর্যন্ত মিছিল ও স্ট্রিট কর্নার আয়োজিত হয়। সেখানেও ব্লক নেতৃত্ব সহ কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন। 

    খুঁজুটিপাড়ায় কাজল শেখ বলেন, সিবিআই তদন্তে আমাদের ভরসা নেই। রবিবারের মধ্যে তদন্ত করে দোষীদের চিহ্নিত না করতে পারলে আগামী দিনে আমরা সিবিআই অফিস ঘেরাও করব। সিউড়ি আদালতের বার অ্যাসোসিয়েশেনের ডাকে দুপুরে একটি মিছিল হয়। জেলা এবিটিএর ডাকেও মিছিল হয়।
  • Link to this news (বর্তমান)