• বড়ঞায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার গ্রামবাসীর
    বর্তমান | ১৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, কান্দি: পঞ্চায়েতকে বারবার জানিয়েও কাজ হয়নি। তাই শনিবার বড়ঞা ব্লকের সাহোড়া পঞ্চায়েতের নারায়ণপুর গ্রামের কিছু বাসিন্দা নিজেরাই রাস্তা সংস্কার করলেন। তাঁদের অভিযোগ, পঞ্চায়েত প্রধানকেও রোজ ওই রাস্তা দিয়েই যাতায়াত করতে হয়। তবু সংস্কারের উদ্যোগ নেওয়া হচ্ছে না। পঞ্চায়েতের তরফে জানানো হয়েছে, পথশ্রী প্রকল্পে তাড়াতাড়ি ওই রাস্তা সংস্কার করা হবে।

    গ্রামের ওই মোরামের রাস্তাটি বেশ কয়েক বছর আগে তৈরি হয়েছিল। কিন্তু এরপর সংস্কার না হওয়ায় এখন নষ্ট হয়ে গিয়েছে। রাস্তার উপর মাটি জমে যাওয়ায় সামান্য বৃষ্টিতেই বিপজ্জনক হয়ে উঠেছে। ওই রাস্তায় ছোটখাট দুর্ঘটনা লেগেই থাকছে। এনিয়ে বারবার পঞ্চায়েতকে জানানো হলেও লাভ হয়নি।

    স্থানীয়রা জানান, ওই রাস্তার পাশে অনেক ঘরবাড়ি নতুন করে তৈরি হয়েছে। আর নির্মাণ বর্জ্য রাস্তার উপর জমে থাকায় দুর্ভোগ বেড়েছে। তাই এদিন সকালে গ্রামের হেমন্ত ঘোষ, সুধাকর ঘোষ, অশোক অধিকারী, সঞ্জয় ঘোষরা স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কারে নামেন। রাস্তায় ইটের কুচি ফেলে চলাচলের উপযোগী করা শুরু হয়। আগামী কয়েকদিন ধরে সংস্কার চলবে। হেমন্তবাবু বলেন, পঞ্চায়েতকে বহুবার জানিয়েছি। এমনকী, প্রধান নিজেও এই রাস্তা দিয়ে যাতায়াত করেন। কিন্তু কোনও কাজ হচ্ছে না। তাই কয়েকদিন আগে আমরা নিজেরাই রাস্তা সংস্কারের সিদ্ধান্ত নিই।

    তৃণমূল পরিচালিত সাহোড়া পঞ্চায়েতের প্রধান গোষ্ঠগোপাল ঘোষ বলেন, আগের বোর্ড থাকাকালীন ওই রাস্তা তৈরি করা হয়েছিল। রাস্তাটি অনেক জায়গায় খারাপ রয়েছে-এটা মানছি। তবে পথশ্রী প্রকল্পে ওই রাস্তার নামও আছে। পঞ্চায়েতে রাস্তা সংস্কারের টাকা এসেছে। খুব তাড়াতাড়ি ঢালাই রাস্তা করা হবে। 
  • Link to this news (বর্তমান)