• রায়গঞ্জ মেডিক্যালে ফের বন্ধ সমান্তরাল ওপিডি, ভোগান্তি
    বর্তমান | ১৮ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, রায়গঞ্জ ও মালদহ: জুনিয়র ডাক্তারদের আপত্তিতে শনিবার ফের বন্ধ হল রায়গঞ্জ মেডিক্যালের সমান্তরাল ওপিডি। পরিষেবা না পেয়ে ফিরে যেতে হল অসংখ্য রোগীকে। 

    চিকিৎসার জন্য সুভাষগঞ্জ ভাতঘড়া থেকে আসা রোগী মাধবী মণ্ডল হয়রানি প্রসঙ্গে বলেন, আউটডোর চালু ছিল না এদিন। শেষপর্যন্ত এক হাসপাতাল কর্মীর সাহায্যে জরুরি বিভাগে পরিষেবা পেয়েছি। প্রচুর মানুষকে ফিরে যেতে হচ্ছে।

    গত সপ্তাহ থেকে বিক্ষোভ চলতে থাকায় পরিষেবা ব্যাপকভাবে ব্যাহত হচ্ছিল মেডিক্যালে। পরিস্থিতি মোকাবিলায় সমান্তরাল ওপিডি চালুর চেষ্টা করে কর্তৃপক্ষ। দফায় দফায় বাধা পাওয়ার পর শুক্রবার শেষপর্যন্ত পরিষেবা চালু করতে পারে কর্তৃপক্ষ। কিন্তু শনিবার ফের সেই পরিষেবা বন্ধ করে দিলেন জুনিয়র ডাক্তাররা।

    বিক্ষোভরত ছাত্র শুভম কুমার শর্মা বলেন, জরুরি পরিষেবা চালু রয়েছে। তবে আমরা আর জি করের ঘটনার পর নিজেদের দাবিদাওয়া থেকে সরছি না।  রায়গঞ্জ মেডিক্যাল সুপার ডা: প্রিয়ঙ্কর রায়ের মন্তব্য, আইএমএর ডাকা কর্মবিরতি চললেও জরুরি পরিষেবা চালু ছিল। এদিন সকাল থেকে সমান্তরাল আউটডোর চালু রাখার চেষ্টা করা হলেও বিক্ষোভকারীদের আপত্তিতে বন্ধ করতে হয়। একেবারে প্রথম দিকে পাঁচজন রোগীর চিকিৎসা হয়েছিল সমান্তরাল ওপিডিতে। অন্যদিকে, একই ইস্যুতে মালদহ মেডিক্যালে ইন্টার্ন, হাউস স্টাফ, পিজিটি স্টুডেন্টদের কর্মবিরতি অব্যাহত। শনিবার তাঁদের কর্মবিরতি সাতদিনে পড়ল। ইন্টার্ন প্রকৃতি মান্না বলেন, আমরা কর্মবিরতি চালালেও সিনিয়র চিকিৎসকরা পরিষেবা স্বাভাবিক রেখেছেন। এদিন সকাল থেকে আউটডোর আংশিক খোলা ছিল।

    ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মালদহ জেলার সভাপতি ডা: তাপস চক্রবর্তীর কথায়, ১০ আগষ্ট থেকে লাগাতার আন্দোলনের মধ্যে আছি। ঘন ঘন কর্মবিরতিতে যাব না। তবে ভবিষ্যতে ফের একই পথে হাঁটতে হতে পারে। 
  • Link to this news (বর্তমান)