• দোকান ভাঙতে দেব না, হুঁশিয়ারি তৃণমূল বিধায়ক আব্দুল করিমের
    বর্তমান | ১৮ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা,ইসলামপুর: ইসলামপুর শহরের হাইড্রেন দখলমুক্ত করার জন্য ব্যবসায়ীদের নোটিস দিয়েছে মহকুমা প্রশাসন। অন্যদিকে স্থানীয় বিধায়ক তৃণমূলের আব্দুল করিম চৌধুরীর হুঁশিয়ারি, দোকান ভাঙতে দেব না। ফলে  ড্রেন দখলমুক্ত করতে প্রশাসনের উদ্যোগ করিমের চ্যালেঞ্জের মুখে পড়েছে।

    সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি জমি দখলমুক্ত করতে কড়া বার্তা দিয়েছেন। সেইমতো পুরসভা ও ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠন নিয়ে বৈঠক করেছেন মহকুমা শাসক আব্দুল সাহিদ। সেই অনুযায়ী একের পর এক পদক্ষেপ নিয়েছে প্রশাসন। এপ্রসঙ্গে করিম বলেন, শুনানি করুন, কিন্তু কাউকে জোর করে তুলে দেবেন না। এটা আমার অনুরোধ এসডিও সাহেবের কাছে। ড্রেন সাফাই করতে হয় ম্যানুয়ালি করুন। দোকান ভাঙলে সেখানে করিম চৌধুরী চলে আসবে। কাউকে বেরোজগার হতে দেওয়া যাবে না। পুরসভা সূত্রে জানা গিয়েছে, শহরের মূল সড়কের দু’পাশে দু’টি হাইড্রেনের সামনে কয়েকশো দোকান রয়েছে। একাংশ ব্যবসায়ী দোকানের পিছনে জায়গা বাড়ানোর জন্য হাইড্রেনের উপর স্ল্যাব দিয়ে নির্মাণ করেছেন। কেউ কেউ ড্রেনের উপর দোতলা ভবন পর্যন্ত বানিয়ে ফেলেছেন। নজরদারির অভাবে দীর্ঘদিন এক এক করে অনেকেই ড্রেন দখল করে নেওয়ায় পরিষ্কার করাই মুশকিল হয়ে উঠেছে। ফলে বর্ষার সময় ড্রেনের জল রাস্তায় উঠে যাওয়ায় ভোগান্তি বাড়ে স্থানীয়দের। সেই ড্রেন দখলমুক্ত করতে মহকুমা প্রশাসন ব্যবসায়ীদের নোটিস দিয়েছে। ২২ আগস্ট তাঁদের শুনানি। 

    মহকুমা শাসক আব্দুল সাহিদ বলেন, ড্রেন দখল করে থাকা ব্যবসায়ীদের নোটিস দেওয়া হয়েছে। ড্রেন পরিষ্কার না রাখলে জল জমে সমস্যা হবে। ২২ আগস্ট শুনানি। তারপর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। বিধায়ক কী বলেছেন জানা নেই।
  • Link to this news (বর্তমান)