• ট্রেন বাতিলের প্রতিবাদে শিয়ালদা দক্ষিণ শাখায় অবরোধ, বির্যস্ত পরিষেবা
    হিন্দুস্তান টাইমস | ১৮ আগস্ট ২০২৪
  • হঠাৎ করে ট্রেন বাতিলের জেরে ভোগান্তি। তারই প্রতিবাজে বৃষ্টি উপেক্ষা করে রেল অবরোধ করলেন যাত্রীরা। রবিবার সকালে এই ঘটনায় বিপর্যস্ত হয়ে পড়ে শিয়ালদা দক্ষিণ শাখার ট্রেন চলাচল। অবরোধ হয় সুভাষগ্রাম স্টেশনে। আরপিএফ ও পুলিশ মিলে অবরোধ তোলার চেষ্টা করছে।

    জানা গিয়েছে, রবিবার সকালের ৬টা ১৩ মিনিটের বারুইপুর লোকাল এদিন হঠাৎ বাতিল করে দেন। এর জেরে বিপাকে পড়েন যাত্রীরা। যাত্রীর চাপে অন্য ট্রেনগুলিতে বাদুড়ঝোলা ভিড় হয়। দাবি, এরই মধ্যে একটি ভিড়ে ঠাসা ট্রেন থেকে কয়েকজন পড়ে গিয়েছেন বলে খবর ছড়ায়। এতে ক্ষোভে ঘৃতাহুতি পড়ে। ট্রেন বাতিলের প্রতিবাদে সুভাষগ্রাম স্টেশনে রেল লাইনে বসে পড়েন যাত্রীরা। ছিলেন মহিলা যাত্রীরাও। অবরোধের জেরে আপ ও ডাউন লাইনে বন্ধ হয়ে যায় পরিষেবা। অবরোধের জেরে বারুইপুর, লক্ষ্মীকান্তপুর, ডায়মন্ড হারবার, নামখানা ও কাকদ্বীপ লোকাল দাঁড়িয়ে পড়ে। শুধুমাত্র সোনারপুর, ক্যানিং ও বজবজ লোকালগুলো চলছে।

    অবরোধকারীদের দাবি, তারা ব্যবসা করেন। কলকাতায় অন্যান্য ছোট কাজ করেন। তাদের রবিবার ছুটি থাকে না। অন্যান্য দিনের মতোই হাজিরা দিতে হয়। রেলের তরফে দিনের পর দিন রবিবারের ৬টা ১৩ মিনিটের বারুইপুর লোকাল বাতিল করে দেওয়ায় তাদের সমস্যা পড়তে হচ্ছ।

    ওদিকে রবিবার সকাল থেকে চলছে বৃষ্টি। তার মধ্যেই ছাতা মাথায় দিয়ে অবরোধ চালিয়ে যান যাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় আরপিএফ ও পুলিশ। যাত্রীদের বুঝিয়ে অবরোধ তোলার চেষ্টা করলেও কাজ হয়নি। অবরোধের জেরে রবিবার সকালে শিয়ালদা দক্ষিণ শাখার ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)