• সাতসকালে সুভাষগ্রামে রেল অবরোধ, পরিষেবা ব্যাহত শিয়ালদহ দক্ষিণ শাখায়
    প্রতিদিন | ১৮ আগস্ট ২০২৪
  • দেবব্রত মণ্ডল, বারুইপুর: রবিবার সাতসকালে শিয়ালদহ দক্ষিণ শাখার সুভাষগ্রাম স্টেশনে রেল অবরোধ মহিলাদের। যার জেরে ব্যাহত হয়েছে ট্রেন চলাচল। অবরোধকারীদের দাবি, মাঝেমধ্যেই ট্রেন বাতিল করা হয়। দীর্ঘক্ষণ ট্রেন থাকে না। ট্রেনের ঘোষণা করা হয় না। সেই সমস্যার প্রতিকারের দাবিতেই অবরোধ। ঘটনাস্থলে গিয়েছে রেল পুলিশের বিশাল বাহিনী। অবরোধকারীদের সঙ্গে কথা বলে অবরোধ তোলার চেষ্টা চলছে।

    রেল সূত্রে জানা গিয়েছে, গড়িয়া স্টেশনের কাছে রেল ট্রাকের কাজ চলছে। তার জেরে বাতিল করা হয়েছে বারুইপুর লোকাল। তাতেই ঘিয়ে আগুন পড়েছে। রেল অবরোধ করেন নিত্যযাত্রীরা। তাঁদের অধিকাংশই মহিলা। অবরোধের জেরে ডায়মন্ড হারবার, নামখানা, কাকদ্বীপের ট্রেন চলাচল বিঘ্নিত হয়েছে। তবে শিয়ালদহ থেকে সোনারপুর ও ক্যানিং লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। 

    এদিকে নিজেদের দাবি-দাওয়া নিয়ে অনড় যাত্রীরা। অভিযোগ, এই শাখায় ট্রেনের সংখ্যা কম থাকায় স্টেশনে অনেক ভিড় হয়। যাত্রীরা উঠতে পারেন না। ট্রেন দেরিতে চললে সেই ভিড় আরও বাড়ে। দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। তাঁদের দাবি এই শাখায় ট্রেনের সংখ্যা বাড়াতে হবে। রেল অবরোধের জেরে বিপাকে পড়েছেন অনেকে। রেলের তরফে অবরোধকারীদের সঙ্গে কথা বলা হচ্ছে।    
  • Link to this news (প্রতিদিন)