• আরজি কর-কাণ্ডে রচনার বিরুদ্ধে পুলিশে লিখিত অভিযোগ, ক্ষমা চাইলেন সাংসদ
    আজ তক | ১৮ আগস্ট ২০২৪
  • আরজি কর-কাণ্ডে লিখিত অভিযোগ দায়ের হল রচনা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে উঠেছে গুরুতর অভিযোগ। তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হওয়ার পর ক্ষমা চেয়েছেন রচনা। তাঁর প্রতিক্রিয়া, 'বড় ভুল'।  

    অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়ের কী অভিযোগ উঠেছে? আরজি কর-কাণ্ডের প্রতিবাদ করেছেন রচনা। অনেকদিন পর তিনি মুখ খুলেছেন। সোশ্যাল মিডিয়ায় ভয়ঙ্কর ট্রোলিং করা হয়েছিল তাঁকে। কেন তিনি নীরব অবস্থান নিয়েছেন, তা নিয়ে উঠেছে প্রশ্ন।     

    খানিকটা চাপে পড়েই আরজি কর নিয়ে মুখ খোলেন রচনা। নেট মাধ্যমে একটি ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী। ওই ভিডিও নিয়েই বিতর্কের সূত্রপাত। রচনার বিরুদ্ধে হাইকোর্টের আইনজীবী সায়ন সচিন বসু লিখিত অভিযোগ দায়ের করেছেন। রচনার বিরুদ্ধে অভিযোগ তিনি আরজি কর-কাণ্ডে নির্যাতিতার পরিচয় প্রকাশ করে দিয়েছেন। 

    লিখিত অভিযোগে বলা হয়েছে,'গত ১৫ অগাস্ট রচনা বন্দ্যোপাধ্যায়ের একটি ভিডিও নেট মাধ্যমে ছড়িয়েছে। সংসদ হওয়া সত্ত্বেও তিনি নির্যাতিতার নাম একাধিকবার উল্লেখ করেছেন। এর ফলে নির্যাতিতার পরিবাবের যন্ত্রণা আরও বেড়েছে। তাঁদের সম্মান ও সুরক্ষা লঙ্ঘিত হয়েছে'। আইনের কথাও উল্লেখ করা হয়েছে তাতে। বলা হয়েছে,'ভারতীয় ন্যায় সংহিতা ২০২৩-এর ৭২ ধারা অনুযায়ী নির্যাতিতার সম্মান ও গোপনীয়তাকে রক্ষা করতে হবে'।    

    অভিযোগ দায়ের হওয়ার পর ক্ষমা চেয়ে ভিডিওটি মুছে দিয়েছেন হুগলির সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। তিনি স্বীকার করেছেন, বড় ভুল হয়ে গিয়েছে।

    এবারই লোকসভা ভোটে প্রথমবার ভোটে দাঁড়ান রচনা বন্দ্যোপাধ্যায়। তাঁকে হুগলি কেন্দ্রে প্রার্থী করে তৃণমূল। হুগলিতে তাঁর প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপির লকেট চট্টোপাধ্যায়। ২০১৯ সালে জিতেছিলেন তিনি। এবার লকেটকে হারিয়েছেন রচনা। সেই লকেটের বিরুদ্ধেও নির্যাতিতার পরিচয় প্রকাশ করে দেওয়ার অভিযোগ উঠেছে। 
  • Link to this news (আজ তক)