• ‘মমতার বিরুদ্ধে তোলা আঙুল ভেঙে দেওয়া’র হুঁশিয়ারি! ফের বিতর্কে উদয়ন
    প্রতিদিন | ১৮ আগস্ট ২০২৪
  • বিক্রম রায়, কোচবিহার: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুতে উত্তাল বাংলা-সহ দেশের বিভিন্ন প্রান্ত। কলকাতা পুলিশ এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। সমালোচকদের হুঁশিয়ারি দিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। মন্ত্রীর মন্তব্যের বিরোধিতায় সরব বিজেপি।

    তিনি বলেন, “এই ঘটনায় যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তুলছেন, যাঁরা সমাজমাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায়কে গালাগালি করছেন, যাঁরা আঙুল তুলে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ চাইছেন, সেই আঙুলগুলোকে চিহ্নিত করে ভেঙে দেওয়ার বন্দোবস্ত করতে হবে। না হলে এরা বাংলাকে বাংলাদেশ তৈরি করবার চেষ্টা করবে। কিন্তু, ওঁরা জানেন না হাসিনা যে ভুল করেছেন, মমতা বন্দ্যোপাধ্যায় সেই ভুল করবেন না, করেননি। তাই আরজি কর মেডিক্যাল কলেজে ওই ভাবে ভাঙচুর করার পরেও পুলিশ গুলি চালায়নি। পুলিশ এখানে বাংলাদেশ করতে দেবে না। সরকার এখানে বাংলাদেশ করতে দেবে না। তৃণমূল কর্মীরা সাধারণ মানুষের সহযোগিতা নিয়ে বাংলাকে বাংলাদেশ করতে দেবেন না।”

    আর জি কর কাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ মঞ্চ থেকে উদয়ন গুহর এই মন্তব্যে স্বাভাবিকভাবেই বিতর্ক তৈরি হয়েছে। মন্ত্রীর মন্তব্যের বিরোধিতায় সরব গেরুয়া শিবির। জেলা বিজেপি সভাপতি সুকুমার রায় বলেন, “হাজার হাজার লক্ষ লক্ষ মানুষ এখন মুখ্যমন্ত্রীর পদত্যাগ চাইছেন রাস্তায় নেমে। রাত দখল করেছেন মহিলারা। ওই কর্মসূচিতে কত লোক হয়েছিল! তিনি কটা হাত ভাঙবেন? কার আঙুল ভাঙবেন? এমন যেন না হয়। আগামী দিনে ওঁর আঙুলও যেন ঠিক থাকে। পুলিশের মদতেই সব হচ্ছে। আর জি করে তাণ্ডবে যদি বিরোধী দলের লোক থাকতেন, তাহলে পুলিশ গুলি করত।” 
  • Link to this news (প্রতিদিন)