• LIVE: 'মোহনবেঙ্গল স্পোর্টিং ১০-০ রাষ্ট্র', যুবভারতীতে লাঠি, ধিক্কারের মুখে রাজ্য
    হিন্দুস্তান টাইমস | ১৮ আগস্ট ২০২৪
  • সবকিছু ঠিকঠাক থাকলে আজ মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু শেষপর্যন্ত সেটা হয়ে দাঁড়াল মোহবাগান-ইস্টবেঙ্গল ফ্যান বনাম পুলিশ। আর সেই ‘ডার্বিতে’ কার্যত নাস্তানাবুদ হল বিধাননগর পুলিশ। 

    — ‘জাস্টিস ফর আরজি কর’- যুবভারতীর কাছে প্রতিবাদে সামিল হলেন মোহনবাগান সুপার জায়ান্টের অধিনায়ক শুভাশিস বসু। হাতে প্ল্যাকার্ড দিয়ে দাঁড়ান।

    — যুবভারতীতে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সমর্থকদের উপরে লাঠিচার্জ হওয়ায় রাজ্য প্রশাসনের উপরে ক্ষোভ উগরে দিলেন তাঁরা। তারইমধ্যে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলেছেন, 'মোহনবেঙ্গল ১০, রাষ্ট্র ০, ডার্বি ম্যাচের ফলাফল।' কেউ-কেউ আবার ‘মোহনবেঙ্গল স্পোর্টিং’ বলেছেন। কারণ মহমেডান স্পোর্টিংয়ের সমর্থকরাও মিছিলে যোগ দেন।

    — আজ যে ঘটনা ঘটছে, তা নিয়ে এক নেটিজেন বলেন, ‘এর থেকে খেলাটা হলে মুখে কালি কম লাগত । এই খেলাতেও হারল প্রশাসন! জয় মোহনবাগান-ইস্টবেঙ্গল-মহামেডান!’

    — বাইপাসের কাছে রাস্তায় হাঁটতে-হাঁটতে এক মোহনবাগান সমর্থক বলেন, ‘আজ আমরা এক হয়ে গিয়েছি। আমাদের এক করেছেন, কে জানেন? মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।’

    — বাইপাস পুরোপুরি রুদ্ধ হয়ে আছে। কাদাপাড়ায় রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হয়। শুধুমাত্র অ্যাম্বুলেন্সকে ছেড়ে দিলেন ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সমর্থকরা।

    — যুবভারতী লাগোয়া রাস্তায় দাঁড়িয়ে চিৎকার করতে-করতে এক মহিলা বলেন, ‘আমি কোনও সিপিআইএম, এসএফআই, তৃণমূল, বিজেপি নই। আমি সাধারণ মানুষ। আমি সেজন্য সাদা জামা পরে এসেছি। আমায় কেন আটকাবে?’

    — প্রিজন ভ্যানে যে সমর্থকদের তোলা হয়েছিল, তাঁদের নামিয়ে দেওয়া হল। মোহনবাগান-ইস্টবেঙ্গলের সামনে দমল পুলিশও? তারইমধ্যে দফায়-দফায় লাঠি উঁচিয়ে তাড়া করছে পুলিশ। সরিয়ে দেওয়া হচ্ছে রাস্তার দু'পাশে জমায়েত হওয়া মানুষদের।

    — এক মহিলা সমর্থক বলেন, 'মহিলাদের মারধর করা হচ্ছে। আমাদের তাড়া করা হচ্ছে। আমরা কোনওরকম অশান্তি করিনি। আমরা স্রেফ জাস্টিস চেয়েছি। সাধারণ মানুষের কণ্ঠরোধ করা যাবে না।'

    — প্রিজন ভ্যানের সামনে বসে পড়েছেন সমর্থকরা। প্রিজন ভ্যানের মধ্যে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সমর্থকদের আটক করা হয়েছে। প্রিজন ভ্যানের মধ্যে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল সমর্থকরা পাশাপাশি বসে আছেন।

    — অভিযোগ উঠেছে, মোহনবাগান এবং ইস্টবেঙ্গল সমর্থকদের উপরে লাঠিচার্জ করা হল। জমায়েত হঠাতে লাঠি চালাতে থাকে পুলিশ। অভিযোগ উঠেছে যে মহিলা সমর্থকদেরও রেহাই দেওয়া হয়নি।

    — ‘উই ওয়ান্ট জাস্টিস’- ইস্টবেঙ্গল এবং মোহনবাগান সমর্থকদের স্লোগান উঠল যুবভারতীর আশপাশের এলাকায়। পুরো কাঁপছে দু'দলের সমর্থকদের ধ্বনিতে।

    --- যুবভারতীর মিছিলে উপস্থিত হয়েছেন অভিনেতা উষসী চক্রবর্তী। তিনি বলেন, ‘আমাদের প্রতিবাদ করার অধিকার আছে। কোনও ধারা দিয়ে আমাদের রোখা যাবে না। সাধারণ মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে আমাদের রাজ্য সরকার। কোনও ধারা চলবে না। উই ওয়ান্ট জাস্টিস।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)