• এবার ভাঙচুর এসএসকেএমে, রোগী মৃত্যুতে গাফিলতির অভিযোগ, সামাল দিতে এল পুলিশ
    হিন্দুস্তান টাইমস | ১৯ আগস্ট ২০২৪
  • আরজি করে ভয়াবহ ঘটনার জেরে দেশ জুড়ে প্রতিবাদের ঝড়। তার মধ্য়েই এবার ভাঙচুর এসএসকেএম হাসপাতালে। রোগী মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালের ট্রমা কেয়ারে ভাঙচুর। এদিকে পুলিশ কোনওরকমে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। রোগীর পরিজনদের অভিযোগ চিকিৎসার গাফিলতিতেই মৃত্যু হয়েছে ওই যুবকের।  

    সূত্রের খবর, খিদিরপুরের বাসিন্দা ওই যুবক এসএসকেএমের ট্রমা কেয়ারে ভর্তি ছিলেন। রবিবার তার মৃত্যু হয়। এদিকে মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই রোগীর পরিজনরা হাসপাতাল চত্বরে ভিড় করেন। এরপরই শুরু হয় ভাঙচুর। 

    হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে প্রচুর ভাঙচুর করা হয়। এদিকে দিন কয়েক আগেই আরজি কর হাসপাতালে ভাঙচুর করা হয়েছিল। এবার ভাঙচুর করা হল এসএসকেএম হাসপাতালে। রোগী মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে এই ভাঙচুর। তবে পুলিশ দ্রুত পরিস্থিতি  সামাল দেওয়ার চেষ্টা করে।

    এদিকে পুলিশ দ্রুত বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। তবে এর আগে আরজি করে ভাঙচুরের জেরে প্রচুর যন্ত্রপাতি নষ্ট হয়েছিল। এর জেরে চিকিৎসা পরিষেবায় প্রভাব পড়তে পারে। তবে এবার ভাঙচুর এসএসকেএমে। সেখানে কত যন্ত্রপাতি নষ্ট হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। সেই সঙ্গে ফের চিকিৎসকদের নিরাপত্তা প্রশ্নচিহ্নের মুখে পড়ল। তবে আদৌ কোনও গাফিলতি ছিল কি না সেটাও দেখা হচ্ছে। কারণ সরকারি হাসপাতালের বিরুদ্ধে এর আগেও গাফিলতির নানা অভিযোগ উঠেছে। যার জেরে পরিবার তাদের প্রিয়জনদের হারায়। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)