• বাংলাদেশের সঙ্গে আর জি কর আন্দোলনের তুলনা অধীরের
    বর্তমান | ১৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: আর জি করের ঘটনার প্রতিবাদ ও আন্দোলনকে বাংলাদেশের কোটা আন্দোলনের সঙ্গে তুলনা টানলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশে যা হয়েছে, তা এই বাংলায় হচ্ছে। বাংলাদেশে যেমন প্রতিবাদ করতে গিয়ে গুলি খেতে হয়েছে, এখানেও তেমনই অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে মানুষকে হয়রানির শিকার হতে হচ্ছে। বাংলাদেশে শেখ হাসিনা ভেবেছিলেন দলের লোক রাস্তায় নামিয়ে বিক্ষোভ থামিয়ে দেবেন। তা কিন্তু হয়নি। রবিবার বহরমপুর জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে আর জি কর কাণ্ডের প্রতিবাদ নিয়ে এমনটাই বললেন কংগ্রেস নেতা। লোকসভা নির্বাচনে পরাজয়ের পরেও মমতা বিরোধিতা আরও তীব্র করেছেন অধীরবাবু। তিনি এদিন কটাক্ষের সুরে তৃণমূল নেতানেত্রীদের বলেন, এবার জনগণ তোমাদের মাথা ভাঙবে। দমন পীড়ন করে আন্দোলন থামানোর চেষ্টা চলছে। যে সমস্ত ডাক্তার, ভদ্রলোকদের তদন্তের নামে ডেকে পাঠানো হচ্ছে, তাঁদের বাংলার মানুষ স্যালুট জানায়। এভাবে আন্দোলন দমানো যাবে না।

    এরই মধ্যে নার্স ও ডাক্তারদের বদলি করার বিষয়ে অধীরবাবু কড়া প্রতিক্রিয়া দিয়েছেন। এমনকী আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য তিনি মানুষকে বদ্ধপরিকর থাকার আহ্বান জানান। তিনি বলেন, আরজি কর নিয়ে প্রতিবাদের আঁচ যেভাবে ছড়িয়েছে, এসব করলে সেটা আরও বেড়ে যাবে। নার্সরা জানেন একটি হাসপাতালে তাঁরা সারাজীবন কাজ করবেন না। কিন্তু নার্সদের ট্রান্সফার করে দেওয়ার মধ্য দিয়ে ভয় দেখানো হচ্ছে। তাঁদের বাড়ি বাড়ি ধমকি যাবে। অনেক অত্যাচার হবে বাংলার উপর। তাও আপনারা প্রতিবাদের মেজাজ হারাবেন না। 

    ডার্বি ম্যাচ বাতিল নিয়েও এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলোধনা করেছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা। অধীরবাবু বলেন, মানুষের খেলা দেখার অধিকারটাও কেড়ে নেওয়া হচ্ছে প্রতিবাদের ভয়ে। বাংলার নারীদের প্রতিবাদ আজকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে ভয় সঞ্চার করছে।
  • Link to this news (বর্তমান)