• শ্রাবণী মেলা শেষ হলেও টিকিটের দাম ৫০ টাকা, বিতর্কে মন্দির কমিটি
    বর্তমান | ১৯ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, ময়নাগুড়ি: শ্রাবণ মাস শেষ হয়েছে। কিন্তু রবিবারও মাথাপিছু ৫০ টাকা টিকিট কেটে জল্পেশ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে হয়েছে পুণ্যার্থীদের। যা নিয়ে চরম বিতর্ক সৃষ্টি হয়েছে। সারাবছর ময়নাগুড়ির এই মন্দিরে প্রবেশ করতে জনপ্রতি ২০ টাকা দিতে হয়। শ্রাবণী ও জল্পেশ মেলার সময় মন্দিরের টিকিটের দাম ২০ টাকা ও ১০০ টাকা করা হয়। এবার শ্রাবণী মেলার সময় তা মাঝামাঝি এনে ৫০ টাকা করা হয়েছিল। কিন্তু মেলা শেষ হলেও টিকিটের দাম কেন ২০ টাকায় ফিরিয়ে আনা হয়নি, তা নিয়ে প্রশ্নের মুখে মন্দির কমিটি। তাদের যুক্তি, সমস্ত টিকিট বিক্রি না হওয়ায় ৫০ টাকা দাম রেখে দিতে হয়েছে। রাখি পূর্ণিমা পর্যন্ত ৫০ টাকার টিকিট কেটেই মন্দিরে ঢুকতে হবে।

    জুলাই মাসের ২১ তারিখ গুরু পূর্ণিমার দিন থেকে শুরু হয়েছিল শ্রাবণী মেলা। চার সপ্তাহের মেলা শেষ হয়েছে। ভাদ্র মাস শুরু হলেও মন্দিরে এদিন প্রচুর ভক্ত এসেছিলেন। শিলিগুড়ি থেকে জল্পেশ মন্দিরে পুজো দিতে আসা কার্তিক মল্লিক বলেন, আমাদের পরিবারের সাতজন এসেছি। দেখছি, কুড়ি টাকার টিকিট নেই। আমরা জানি, শ্রাবণ মাসের জন্য ২০ ও ১০০ টাকার টিকিট থাকে। কিন্তু ভাদ্র মাস থেকে কুড়ি টাকার টিকিট কেটেই মন্দিরে ঢোকা যায়। সেখানে আমাদের ৫০ টাকার টিকিট কাটতে হচ্ছে। বিষয়টা আশ্চর্যের। ডামডিম থেকে আসা মোহন তাঁতি, সীতা তাঁতি বলেন, আমরা চা বাগানের শ্রমিক। রবিবার ছুটি বলে ২৮ জন এসেছি। কুড়ি টাকার টিকিট ভেবেই এসেছি। এখানে ৫০ টাকা টিকিট ছাড়া ভেতরে প্রবেশ করা যাচ্ছে না। অগত্যা ৫০ টাকার টিকিটই নিতে হল। এদিকে গাড়ি ভাড়াও আছে। এত টাকার টিকিটে আমরা সমস্যায় পড়লাম। বিষয়টি মন্দির কমিটির দেখা উচিত। 

    এই ব্যাপারে মন্দির কমিটির সম্পাদক গীরেন্দ্রনাথ দেব বলেন, রাখিপূর্ণিমা পর্যন্ত এখানে মেলা চলবে। আমাদের টিকিট সেভাবে বিক্রি হয়নি। তাই বাধ্য হয়ে টিকিটের দাম ৫০ টাকা রাখতে হয়েছে। তবে আগামী মঙ্গলবার থেকে টিকিটের দাম কুড়ি টাকা হয়ে যাবে। 

    এদিকে শ্রাবণী মেলায় যারা স্টল দিয়েছিলেন তেমন অনেক ব্যবসায়ী বাড়ি ফিরে যাননি। তাদের মধ্যে ধূপগুড়ির বাসিন্দা নিতাই সাহা বলেন, তেমনভাবে ভালো ব্যবসা হয়নি। ময়নাগুড়ি  ব্যবসায়ী জগদীশ রায় বলেন, এবার শ্রাবণী মেলায় ব্যবসা ভালো হয়েছে। তবে আরও কিছু দিন থেকে ফিরে যাব।
  • Link to this news (বর্তমান)