• Live: আরজি কর ভাঙচুরে গ্রেফতার আরও ৫, শাহ-নাড্ডার সঙ্গে দেখা করতে চাইলেন বোস
    আজ তক | ১৯ আগস্ট ২০২৪
  • কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজি কর কাণ্ডের তদন্তভার নিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এবার বিষয়টি নিয়ে হস্তক্ষেপ করতে চলেছে সুপ্রিম কোর্টও। মঙ্গলবার দেশের সর্বোচ্চ আদালতে এ নিয়ে শুনানি রয়েছে। স্বতঃপ্রণোদিত ভাবে এই মামলায় হস্তক্ষেপ করছে শীর্ষ আদালত। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পর্দিওয়ালা এবং মনোজ মিশ্রের বেঞ্চ মামলার শুনানি করবে। দুই আইনজীবী চিঠি লিখে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে স্বতঃপ্রণোদিত এই মামলা গ্রহণের জন্য আবেদন করেছিলেন। 

    আরজি কর ভাঙচুরে গ্রেফতার আরও ৫

    আরজি কর হাসপাতালে ভাঙচুরের ঘটনায় আরও ৫ জন গ্রেফতার করল কলকাতা পুলিশ। সব মিলিয়ে গ্রেফতারির সংখ্যা ৩৭।

    নাড্ডা ও শাহের সঙ্গে দেখা করতে চান রাজ্যপাল

    আরজি কর কাণ্ডে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার জন্য সময় চাইলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। আজই সম্ভবত দিল্লি পাড়ি দেবেন রাজ্যপাল। 

    ইস্টবেঙ্গল-মোহনবাগান সমর্থকদের গ্রেফতারির তীব্র নিন্দা সুখেন্দুর

    আরজি কর হাসপাতালে তরুণী ডাক্তারের ধর্ষণ ও খুন মামলায় ন্যায় বিচারের দাবিতে রবিবার বিক্ষোভরত মোহনবাগান ও ইস্টবেঙ্গল সমর্থকদের গ্রেফতারের তীব্র নিন্দা করলেন তৃণমূল কংগ্রেস সাংসদ সুখেন্দুশেখর রায়। 

    দিল্লিতে আজ স্বাস্থ্য মন্ত্রকের সামনে AIIMS-এর আবাসিক চিকিৎসকরা রোগীদের চিকিৎসা করবেন
    কলকাতার আরজি কর হাসপাতালের ঘটনার প্রতিবাদে আগেই শামিল হয়েছিলেন দিল্লি এমসের চিকিৎসকেরা। এ বার তাঁরা অভিনব পন্থায় প্রতিবাদ ঘোষণা করলেন। দিল্লিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দফতরের সামনে রাস্তায় দাঁড়িয়ে তাঁরা রোগী দেখবেন বলে জানিয়েছেন। সোমবার থেকেই শুরু হবে সেই কর্মসূচি। প্রেস বিজ্ঞপ্তি দিয়ে সে কথা ঘোষণা করেছেন দিল্লি এমসের চিকিৎসকেরা।

    স্বতঃপ্রণোদিত ভাবে মামলা হাতে নিল সুপ্রিমকোর্ট
    আরজি কর হাসপাতালের ঘটনায় স্বতঃপ্রণোদিত ভাবে মামলা হাতে নিল শীর্ষ আদালত। মামলা শুনবে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের তিন বিচারপতির বেঞ্চ। প্রধান বিচারপতি ছাড়া বেঞ্চে থাকবেন বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্র। চলতি সপ্তাহেই ওই মামলা শুনবে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত সূত্রে খবর, সোমবার আদালত বন্ধ থাকছে। পরের দিন মঙ্গলবার কোর্ট খুললে প্রথমেই এই মামলা শুনবে প্রধান বিচারপতির বেঞ্চ।

    আজ লালবাজারে হাজিরা দেবেন ২ চিকিৎসক
    এদিকে কলকাতা পুলিশের তলব পাওয়া রাজ্যের দুই চিকিৎসক সোমবার যাবেন লালবাজারে। তবে তাঁরা সেখানে একা যাবেন না। তাঁদের সঙ্গে মিছিল করে যাবেন সতীর্থ চিকিৎসকেরা। সঙ্গে থাকবেন দুই চিকিৎসকের আইনজীবীরাও। লালবাজারে তাঁদের পৌঁছে দেওয়ার পর মেডিক্যাল কলেজের সামনে দুই চিকিৎসকের ফিরে আসার জন্য অপেক্ষা করবেন তাঁদের সতীর্থরা। আরজি কর-কাণ্ডে ভুল তথ্য প্রচারের অভিযোগে রবিবারই কলকাতা পুলিশের তরফে ডেকে পাঠানো হয়েছিল রাজ্যের দুই চিকিৎসক কুণাল সরকার এবং সুবর্ণ গোস্বামীকে। রাজ্যের জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস সংগঠনের তরফে জানানো হয়েছে, সোমবার দুপুর ২টো নাগাদ তাঁরা কুণাল এবং সুবর্ণকে নিয়ে মিছিল করে লালবাজারে যাবেন।

    ১৪ ঘণ্টা জেরা সন্দীপকে
    আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের সদ্যপ্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে রবিবারও জেরা করল সিবিআই। শুক্র ও শনি পর পর দু’দিন তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। শনিবার প্রায় সাড়ে ১৩ ঘণ্টা ছিলেন সিজিও কমপ্লেক্সে। এর পর রবিবার সকাল ১১টায় সিজিওতে হাজিরা দেওয়ার কথা ছিল সন্দীপের। কিন্তু তিনি ২০ মিনিট আগেই সেখানে পৌঁছে গিয়েছিলেন। তখন থেকেই জিজ্ঞাসাবাদ চলে। রবিবার রাত সাড়ে ১১টা পর্যন্তও সিবিআই দফতর থেকে বেরোননি সন্দীপ। তাঁর বাড়ির সামনেও জমায়েত করেছেন বিক্ষোভকারীরা। প্রায় ১৪ ঘণ্টা জেরার পর রাত ১২টার কিছু পরে সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে যান সন্দীপ ঘোষ।

    সুখেন্দুকে তলব লালবাজারের
    তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়কে রবিবার লালবাজারে তলব করেছিল কলকাতা পুলিশ। কিন্তু সুখেন্দু সেই তলবে সাড়া দেননি। রবিবার বিকালে লালবাজারে ডেকে পাঠানো হয়েছিল তৃণমূল সাংসদকে। সূত্রের খবর, তিনি না আসায় তাঁকে আবার তলব করা হয়েছে। তবে কলকাতা পুলিশের তরফে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। সুখেন্দুশেখর রায়ের  ঘনিষ্ঠমহল সূত্রেও খবর, তাঁকে দ্বিতীয় বার তলব করা হয়েছে বলে কোনও খবর তাঁদের জানা নেই।

    স্বাস্থ্য ভবন ঘেরাওয়ের ডাক বিজেপির
    আরজি কর-কাণ্ডের প্রতিবাদে এ বার ধারাবাহিক ভাবে পথে নামতে চলেছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। রবিবার সাংবাদিক বৈঠক করে বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার সপ্তাহব্যাপী কর্মসূচির ঘোষণা করেন। আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় বিচার চেয়ে আগামী বৃহস্পতিবার স্বাস্থ্যভবন ঘেরাওয়ের ডাক দিয়েছে বিজেপি। তা ছাড়া আরজি কর হাসপাতালের অনতিদূরে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে ধর্না কর্মসূচির আয়োজন করতে চলেছে পদ্মশিবির।
     
  • Link to this news (আজ তক)