• দোষীদের ফাঁসির দাবিতে অবস্থান বিক্ষোভ তৃণমূলের
    বর্তমান | ১৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া, বাঁকুড়া ও আরামবাগ: আরজি কর কাণ্ডে দোষীদের ফাঁসির দাবিতে রবিবার অবস্থান বিক্ষোভ করল তৃণমূল। পুরুলিয়া, বাঁকুড়া ও আরামবাগের প্রায় সমস্ত ব্লক ও পুরসভাতেই এদিন তৃণমূল নেতারা অবস্থান বিক্ষোভ করেন। দোষীদের চরম শাস্তির পাশাপাশি বাম-বিজেপির ষড়যন্ত্রের প্রতিবাদ জানান। 

    রবিবার পুরুলিয়ার কাশীপুরে অবস্থান বিক্ষোভে উপস্থিত ছিলেন পুরুলিয়ার জেলা তৃণমূলের সভাপতি সৌমেন বেলথরিয়া, জেলা পরিষদের দলনেতা তথা প্রাক্তন বিধায়ক স্বপন বেলথরিয়া। মানবাজারে ছিলেন সন্ধ্যারানি টুডু, বাঘমুণ্ডিতে ছিলেন বিধায়ক সুশান্ত মাহাতরা। তবে পুরুলিয়া শহরে এদিন কোনও অবস্থান বিক্ষোভ হয়নি। নেতৃত্বের দাবি, মনসা পুজোর জন্য শহরের মানুষ ব্যস্ত ছিল। তাই কর্মসূচি পালন করা সম্ভব হয়নি।

    এদিন বাঁকুড়া জেলাজুড়ে তৃণমূল অবস্থান বিক্ষোভ ও মিছিল করে। বিকেলে বাঁকুড়া শহরের হিন্দুস্কুল থেকে মাচানতলা পর্যন্ত মিছিলের আয়োজন করা হয়। মনসা পুজো ও দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করেও কয়েক হাজার মানুষ মিছিলে যোগ দেন। বাঁকুড়া জেলা তৃণমূল সভাপতি তথা সাংসদ অরূপ চক্রবর্তী, বাঁকুড়া পুরসভার চেয়ারম্যান অলকা সেনমজুমদার সহ অন্যান্যরা মিছিলে পা মেলান। মিছিল শেষে মাচানতলার আকাশ মুক্ত মঞ্চে তৃণমূল সভা করে। সেই সভা থেকে জেলা তৃণমূল সভাপতি বিরোধীদের হুঁশিয়ারি দেন। অরূপবাবু বলেন, কোনও ঘটনার প্রতিবাদে মানুষ রাস্তায় নামতেই পারে। এটা গণতান্ত্রিক অধিকার। তবে মানুষের আন্দোলনের নামে সিপিএমের উস্কানি বরদাস্ত করা হবে না। বন্ধু বিজেপি-র অসুবিধা হয়ে যাবে বলে সিপিএম মণিপুর কাণ্ডের প্রতিবাদ করে না। উত্তরপ্রদেশের নারকীয় ঘটনাতেও লালপার্টি চুপ করে থাকে। আর এখানে শূন্য হয়ে যাওয়ার পর তারা মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছে। বাম-বিজেপি-র চক্রান্ত আমরা রুখে দেব। 

    সিপিএমের বাঁকুড়া জেলা সম্পাদক অজিত পতি বলেন, আরজি কর কাণ্ড নিয়ে তৃণমূলের প্রতিবাদ মিছিল কার বিরুদ্ধে? তারা কার কাছে বিচার চাইছে? এসব শাসক দলের নেতাদের স্পষ্ট করে বলা উচিত।  মানুষ তৃণমূলের বিরুদ্ধে চলে গিয়েছে বুঝতে পেরে দলের নেতারা এসব করছেন। 

    রবিবার আরামবাগের মায়াপুরেও অবস্থান বিক্ষোভ হয়। সেখানে অংশ নেন আরামবাগের সাংসদ মিতালি বাগ সহ অন্যান্যরা। মহকুমার অন্যান্য ব্লকে এলাকাতেও এই কর্মসূচি হয়। সেখানে তৃণমূলের স্থানীয় নেতৃত্ব উপস্থিত ছিল।

    আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল করে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মী সংগঠন। তারা এদিন দুপুরে আরামবাগের জুবিলি পার্ক মাঠ থেকে বাসুদেবপুর মোড় পর্যন্ত মিছিল করে। • আর জি কর কাণ্ডের প্রতিবাদে আরামবাগের মায়াপুর এলাকায় বিক্ষোভে সাংসদ মিতালি বাগ। -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)