• সিউড়িতে মহিলাকে ধাক্কা দিয়ে পালাল দিলীপ ঘোষের কনভয়ের গাড়ি, চাঞ্চল্য
    বর্তমান | ১৯ আগস্ট ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: বিজেপি নেতা দিলীপ ঘোষের কনভয়ের গাড়ি এক বাইক আরোহীকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। আর তাতেই জনতা উত্তেজিত হয়ে পথ অবরোধ করেন। রবিবার সকালে সিউড়ির কড়িধ্যাতে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। মানুষজনের বক্তব্য, মানবিকতার কথা বলা বিজেপি নেতার একটুও বিবেক হল না গাড়ি থামিয়ে মানুষটিকে দেখার! 

    তখন সকাল ৯ টা ৫০ মিনিট। পরপর কয়েকটি চারচাকা গাড়ি বক্রেশ্বর থেকে সিউড়ির রাস্তার দিকে যাচ্ছিল। উল্টোদিক থেকে লোকপুরের বোধপুরের শেখ মোতাহার তাঁর স্ত্রীকে সঙ্গে নিয়ে বাইকে করে হাসপাতালের দিকে যাচ্ছিলেন। কড়িধ্যার মদদোকান মোড়ের ঠিক আগে সেই বাইকটিকে পিছন থেকে ধাক্কা দিল একটি গাড়ি। তারপর তীব্র গতিতে পেরিয়ে গেল। আশপাশের লোকজন, দোকানদাররা পাশ থেকে চিৎকার চেঁচামেচি করে গাড়িটিকে থামতে বলার চেষ্টা করেন। কিন্তু কোনও ভ্রুক্ষেপ না করেই গাড়িগুলি পেরিয়ে যায়। এদিকে গাড়ির ধাক্কায় উল্টে পড়ে জখম হন ওই মহিলা। মাথায়, শরীরে চোট লাগে। 

    স্থানীয়দের দাবি, দিলীপবাবু যে গাড়িটিতে বসেছিলেন, তার পরের গাড়িটি ধাক্কা দিয়েছে। সেটি সম্ভবত দিলীপবাবুর সঙ্গে থাকা সিকিউরিটির গাড়ি। এতে মানুষজন উত্তেজিত হয়ে পড়েন। রাস্তা অবরোধ করে মাটিতে বসে পড়েন। কিছুক্ষণের মধ্যেই পুলিস আসে। আশ্বাস দেওয়া হয়, সিসি ফুটেজ দেখে গাড়িটিকে চিহ্নিত করা হবে। দোষ পেলে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হবে। পরে প্রায় ১ ঘণ্টা পর অবরোধ ওঠে। 

    স্থানীয় এক বাসিন্দা সিদ্ধার্থ বন্দ্যোপাধ্যায় বলেন, একজন নেতার এতটুকু মানবিকতা কি থাকতে নেই? নাহলে ধাক্কা দেওয়ার পর কেন তিনি অত দ্রুত গাড়ি নিয়ে পালিয়ে গেলেন। আমরা সবাই পিছন থেকে চিৎকার করছি। তারপরও গাড়ি দাঁড় করালেন না। মানুষটি তো মারাই যেতেন! আমরা প্রাথমিক চিকিৎসা করিয়ে সদর হাসপাতালে পাঠিয়েছি। আরেক বিক্ষোভকারী সৌমিত্র মুখোপাধ্যায় বলেন, আমরা সবাই মিলে এর বিচার চাইছি। ভিড়ের রাস্তায় এত দ্রুত গাড়ি চালিয়ে যাবেনই বা কেন? এখানে একটি হাম্প তৈরি করার দাবিও জানিয়েছি। পুলিস বিষয়টি দেখছে বলে আশ্বাস দিয়েছে। 

    কড়িধ্যা পঞ্চায়েতের তৃণমূলের বিরোধী দলনেতা জয়দীপ মুখোপাধ্যায় বলেন, আমরা শুনেই ছুটে এলাম। সাধারণ মানুষজন ক্ষিপ্ত হয়ে পড়েছেন। বিজেপি নেতা দিলীপবাবু সর্বক্ষণ মুখ্যমন্ত্রীর খুঁত খুঁজে বেড়ান। কিন্তু ওঁর নিজের মানবিকতা কোথায়? আমাদেরও দাবি, পুলিস সিসি ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিক। এই প্রসঙ্গে ওই অঞ্চলে বিজেপির নেতা কালোসোনা মণ্ডল বলেন, দিলীপবাবুর গাড়ি ধাক্কা দেয়নি। যা শুনলাম, ওই বাইকটিই নাকি পিছন থেকে এসে গাড়িতে ধাক্কা দেয়। সিউড়ি থানার এক অফিসার বলেন, বিকাল পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি। সিসি ফুটেজ দেখা হবে। 

    অন্যদিকে, সাঁইথিয়ার আহমদপুরের বিক্ষোভসভা থেকে মুখ্যমন্ত্রীকে কটূক্তি করেন দিলীপবাবু। তিনি বলেন, মুখ্যমন্ত্রী ঢং করতে রাস্তায় নেমেছেন। কয়েকজন এমএলএ, এমপি মহিলা এঁটো পাতা খেয়ে যাঁরা বেঁচে আছেন, তাঁরাই রাস্তায় নেমেছেন। মুখ্যমন্ত্রী নিজের ক্ষমতা ছাড়া কিছুই বোঝেন না। ঠিকঠাক বিচার হলে ওঁকে এবং ওঁর পরিবারকে দেশ ছেড়ে পাকিস্তান, বাংলাদেশ কিংবা সেন্ট্রাল জেলে যেতে হবে। দিলীপবাবুর এই বেলাগাম মন্তব্যের প্রতিবাদ জানান তৃণমূল নেতারা।
  • Link to this news (বর্তমান)