• পশ্চিম মেদিনীপুরে অনেকটাই কমল সংক্রমণের হার
    বর্তমান | ১৫ জানুয়ারি ২০২২
  • সংবাদদাতা, মেদিনীপুর: ২৪ ঘণ্টার ব্যবধানে পশ্চিম মেদিনীপুর জেলায় সংক্রমণের হার অনেকটাই কমল। এই সময়ে সংক্রমণের হার কমেছে ০৪.১৯ শতাংশ। হাসপাতালে ভর্তি আছেন মাত্র ৩০ জন। সুস্থতার হার ৯২.৪৭ শতাংশ। বৃহস্পতিবার সুস্থ হয়ে বাড়ি গিয়েছেন ৮৩ জন। আগের দিন সংখ্যাটা ছিল ১৫। তবে বৃহস্পতিবার একজনের মৃত্যু হয়েছে। 

    বুধবার পজিটিভের হার ছিল ১৬.৪৮ শতাংশ। ২৩১৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৮২ জনের রিপোর্টে পজিটিভ পাওয়া গিয়েছিল। বৃহস্পতিবার তা কমে হয় ১২.২৯ শতাংশ। ২৪৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৩০১ জনের রিপোর্টে পজিটিভ পাওয়া যায়। নমুনা পরীক্ষার সংখ্যা বাড়লেও সংক্রমণের হার বাড়েনি। 

    জেলা স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক বলেন, বৃহস্পতিবার পর্যন্ত জেলায়  করোনা পজিটিভের সংখ্যা ৪৬ হাজার ৩১৮। হোম আইসোলেশনে আছেন ২৬৮০ জন। সক্রিয় রোগীর সংখ্যা ২৭১০। 

    আক্রান্তদের মধ্যে খড়্গপুর আইআইটির ২৭ জন আছেন। রেল যোগে আক্রান্তের সংখ্যা ৪১। এছাড়াও মেদিনীপুর শহর, খড়্গপুর শহর, দাসপুর, ডেবরা, ঘাটাল, ক্ষিরপাই, শালবনী, বেলদা, কেশপুর, গড়বেতা সহ বিভিন্ন এলাকার বাসিন্দারাও আছেন। তবে মেদিনীপুর ও খড়্গপুর শহরে পজিটিভের সংখ্যা সবচেয়ে বেশি। মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল, খড়্গপুর মহকুমা হাসপাতাল সহ অন্যান্য মিলিয়ে ছ’জন ডাক্তার করোনা আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে। 
  • Link to this news (বর্তমান)