• গ্রেপ্তারির আশঙ্কায় হাই কোর্টের দ্বারস্থ সুখেন্দুশেখর রায়
    প্রতিদিন | ১৯ আগস্ট ২০২৪
  • গোবিন্দ রায়: লালবাজারের জোড়া তলবের পর গ্রেপ্তারির আশঙ্কায় সুখেন্দুশেখর রায়। কলকাতা হাই কোর্টের দ্বারস্থ তৃণমূলের রাজ্যসভার সাংসদ। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের এজলাসে মামলা দায়ের করার আবেদন জানান তিনি। বিচারপতি অনুমতি দেন। আগামী মঙ্গলবার মামলার শুনানির সম্ভাবনা।

    আর জি কর কাণ্ডে বাংলার পাশাপাশি তোলপাড় গোটা দেশ। সুবিচার ও দোষীদের শাস্তির দাবিতে গর্জে উঠেছে সবমহল। দলের ঊর্ধ্বে গিয়ে দিন কয়েক আগেই বিচার চেয়ে ধরনায় বসেছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। পরবর্তীতে শনিবার মাঝরাতে তিনি X হ্যান্ডলে প্রশ্ন তোলেন, “কারা আত্মহত্যার কথা রটিয়েছিল, কেন ৩দিন পরে ঘটনাস্থলে স্নিফার ডগ? কেন দেওয়াল ভাঙা হল? এরকম শতাধিক প্রশ্ন আছে। পুলিশ কমিশনার বিনীত গোয়েল ও আর জি করের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষকে হেফাজতে নিক সিবিআই, ওদের মুখ খোলানো দরকার।” সন্দীপ ঘোষ এত প্রভাবশালী হলেন কীভাবে? এই প্রশ্নও তোলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ।

    রবিবার সকালে জানা যায়, লালবাজারের তরফে তাঁকে তলব করা হয়েছে। বিকেল ৪ টের মধ্যে হাজিরার নির্দেশ দেওয়া হয়। কিন্তু তিনি হাজিরা এড়িয়েছেন বলেই খবর। এর পর রবিবার সন্ধ্যায় ফের তলব করা হয় তাঁকে। তার কয়েকঘণ্টা পর এক্স হ্যান্ডেলে একটি রবীন্দ্রসঙ্গীত পোস্ট করেন সুখেন্দুশেখর রায়। গানটি হল, “আমি ভয় করব না।” বর্তমান পরিস্থিতিতে এই পোস্ট অত্যন্ত ইঙ্গিতপূর্ণ তা বলাই বাহুল্য। তার ঠিক পরদিন গ্রেপ্তারির আশঙ্কায় কলকাতা হাই কোর্টে মামলা তৃণমূলের রাজ্যসভার সাংসদের।
  • Link to this news (প্রতিদিন)