• RG Kar ইস্যুতে পোস্ট করায় পুলিশি তলব? আইনি সহায়তা দেবেন শুভেন্দু
    প্রতিদিন | ১৯ আগস্ট ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে(RG Kar Incident) উত্তাল গোটা বাংলা। ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন তথ্য হুড়মুড়িয়ে শেয়ার হচ্ছে সোশাল মিডিয়ায়। ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগ বহু মানুষকে ডেকে পাঠাচ্ছে লালবাজার। যাদের পুলিশ তলব করছে প্রয়োজনে তাঁদের আইনি সহযোগিতার আশ্বাস দিলেন শুভেন্দু অধিকারী।

    আর জি কর কাণ্ডে সুবিচার চেয়ে বাংলার পাশাপাশি সোচ্চার গোটা দেশ। সোশাল মিডিয়ায় ঝড় তুলছেন নবীন প্রবীন সকলেই। বিভিন্ন তথ্য পেশ করে রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন। মুখ্যমন্ত্রীকেও নিশানা করছেন। পুলিশের দাবি, এই সোশাল মিডিয়া পোস্টে গুজব ছড়ানো হচ্ছে। যার ফলে অশান্তি বাড়ার আশঙ্কা থাকেই। সেই কারণে সোশাল মিডিয়ায় ভুয়ো তথ্য প্রচার আটকাতে কড়া পদক্ষেপ করছে লালবাজার। ইতিমধ্যেই বহু মানুষকে তলব করা হয়েছে। জেরার পাশাপাশি পোস্ট ডিলিট করার নির্দেশ দেওয়া হচ্ছে।

    সেই প্রসঙ্গেই সরব হয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, “আমার নজরে এসেছে রাজ্যের বহু মানুষকে পুলিশ নোটিশ দিয়ে বিভিন্ন পোস্ট ডিলিট করতে বলছে বা তাঁদের তলব করা হচ্ছে। তাঁদের কড়া শাস্তি হবে বলে ভয়ও দেখাচ্ছে। এমন নোটিশ যারা পাচ্ছেন তারা আমার ইমেল আইডিতে কপি পাঠান। আপনাদের আইনি সহায়তা দেওয়ার জন্য আমার আইনজীবী আপনাদের সঙ্গে যোগাযোগ করবে।” উল্লেখ্য, ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ইনফ্লুয়েন্সার-সহ বেশ কয়েকজন পরিচিত ব্যক্তিকেও সোশাল মিডিয়া পোস্টের কারণে পুলিশি জেরার মুখে পড়তে হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)