• RG করের দোষীদের ফাঁসির দাবিতে TMCর মিছিল থেকে শ্লীলতাহানি,পরদিনই জামিন পেল ধৃতরা
    হিন্দুস্তান টাইমস | ১৯ আগস্ট ২০২৪
  • আরজি কর কাণ্ডে দোষীদের ফাঁসির দাবিতে তৃণমূলের মিছিল থেকে মহিলাদের শ্লীলতাহানির অভিযোগ। ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের হেমতাবাদে। রবিবার ধৃতদের জামিন দিয়েছে পুলিশ। নারী নির্যাতনের প্রতিবাদে শাসকদলের মিছিল থেকে নারীদের শ্লীলতাহানির অভিযোগ ওঠায় সরব হয়েছে বিজেপিসহ বিরোধী দলগুলি।

    জানা গিয়েছে, শনিবার বিকেল ৪টেয় আরজি করে নিহত চিকিৎসকের সুবিচারের দাবিতে হেমতাবাদ শহরে মিছিল বার করে তৃণমূল। অভিযোগ, মিছিলে একটি স্করপিও গাড়িতে ছিলেন বেশ কয়েকজন যুবক। সেই গাড়ি থেকে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা মহিলা ও তরুণীদের কুৎসিৎ মন্তব্য ও অঙ্গভঙ্গী করা হয়। এমনকী গাড়ি থেকে নেমে এক যুবক এক মহিলার শাড়ি ধরে টানাটানি করেন বলেও অভিযোগ।

    এই ঘটনায় প্রতিবাদে সরব হন স্থানীয় বাসিন্দারা। পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। এর পর গাড়িটির খোঁজ শুরু করে তারা। রাতেই গাড়িটির সন্ধান মেলে। এর পর ওই গাড়িতে থাকা ৮ জনকে আটক করে থানায় নিয়ে যান আধিকারিকরা। ওদিকে রাতে থানায় গিয়ে দুষ্কৃতীদের বিরুদ্ধে FIR করেন নির্যাতনের শিকার মহিলা। এর পর ধৃতদের মধ্যে ২ জনকে গ্রেফতার করে পুলিশ।

    নির্যাতিতা জানিয়েছেন, ‘আমি রাস্তার পাশে দাঁড়িয়ে ছিলাম। তৃণমূলের মিছিলের একটি গাড়ি থেকে আমাকে ও আমার পাশে থাকা মহিলাদের কুৎসিত অঙ্গভঙ্গি করছিল কয়েকজন যুবক। অশালীন শব্দ ব্যবহার করছিল ওরা। আমরা প্রতিবাদ করায় গাড়ি থেকে নেমে আমার শাড়ি ধরে টানাটানি শুরু করে। আমার শাড়িটাও ছিঁড়ে গিয়েছে।’

    ওদিকে রবিবার ধৃতদের পুলিশ রায়গঞ্জ আদালতে পেশ করলে জামিন পান তাঁরা। এই ঘটনায় সোচ্চার হয়েছে বিরোধীরা। স্থানীয় বিজেপি নেতা বলেন, ‘তৃণমূলই দুষ্কৃতীদের ঘাঁটি। এখন জনরোষ সামলাতে সেই দুষ্কৃতীদের দিয়েই তৃণমূল আরজি করের নির্যাতিতার সুবিচারের দাবিতে মিছিল করাচ্ছে। কিন্তু নিজেদের অভ্যাসে সেই মিছিল থেকেও তারা মহিলাদের শ্লীলতাহানি করছে। আর পুলিশ গণরোষ সামলাতে তাদের গ্রেফতার করে পরের দিন জামিন পাওয়ার ব্যবস্থা করে দিচ্ছে।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)