• ‘৫ দিন হয়ে গেল, কী করছে CBI’-আরজি কর নিয়ে পালটা চাপ দিতে শুরু করল তৃণমূল
    হিন্দুস্তান টাইমস | ১৯ আগস্ট ২০২৪
  • আরজি  কর কাণ্ডে যত দিন যাচ্ছে উত্তাপ ততই বাড়ছে। কলকাতা থেকে শুরু করে জেলায় জেলায় বিক্ষোভ, মিছিল অব্যাহত রয়েছে। দাবি একটাই ‘বিচার চাই’। মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায় সম্পূর্ণ তদন্তের জন্য নির্যাতিতার পরিবারের কাছে রবিবার পর্যন্ত সময় চেয়েছিলেন। কিন্তু, তার আগেই পরিবারের আর্জিতে সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তবে ৫ দিন হয়ে যাওয়ার পরেও এখনও পর্যন্ত দ্বিতীয় কোনও ব্যক্তিকে গ্রেফতার করতে পারেনি কেন্দ্রীয় সংস্থা। এই নিয়ে সিবিআইকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল সাংসদ সাগরিকা ঘোষ।

    সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো প্রকাশ করে তিনি বলেন, ‘আরজি কর কাণ্ডের ঘটনার তদন্ত ১৪ অগস্ট সিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়েছিল। ৫ দিন হয়ে গেল। কিন্তু, সিবিআই থেকে একটিও আপডেট পাওয়া যায়নি। এই মামলায় একটিই মাত্র গ্রেফতার হয়েছে কলকাতা পুলিশের হাতে। এমনকী গত ৫ দিনে সিবিআই কোনও সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেনি।’ তিনি আরও বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় যে গুজব ছড়িয়ে পড়ছে তার মোকাবেলা করার চেষ্টাও করেনি সিবিআই।’

    উল্লেখ্য, ভয়ঙ্কর ধর্ষণ-খুনের ঘটনায় চিকিৎসকদের প্রতিবাদকে সমর্থন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তিনি সিবিআইকে তদন্ত সম্পূর্ণ করতে এবং দোষীদের শাস্তি দেওয়ার জন্য রবিবার পর্যন্ত সময় বেঁধে দিয়ে ছিলেন। কিন্তু, সেই সময়সীমা পেরিয়ে যাওয়ার ফলে দেশের সবচেয়ে বড় তদন্তকারী সংস্থার তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন সাগরিকা ঘোষ। 

    তৃণমূল সাংসদ সিবিআই এবং বিজেপিকে কটাক্ষ করে আরও বলেন, ‘সিবিআই কী করছে? এই মুহুর্তে মনে হচ্ছে তারা মাথা নিচু করে বসে আছে। শুধুমাত্র রাজ্য সরকারকে টার্গেট করার জন্য বিজেপির অনুমতির অপেক্ষায় আছে। মিথ্যা তথ্য ছড়াচ্ছে। বিরোধী দলগুলিও কেউ সিবিআইকে একটি প্রশ্নও জিজ্ঞাসা করছে না। শুধু তাই নয়, এনিয়ে সিবিআইকে সংবাদ মাধ্যম কোনও প্রশ্ন না করায় অবাক হয়েছেন তৃণমূল সাংসদ। তাঁর আশঙ্কা, সিবিআই শীঘ্রই এই মামলায় একটি সাংবাদিক বৈঠক ডেকে বলতে পারে যে শাসক দল এই তদন্তে বাধা দেওয়ার এবং ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)