• ‘জোট বেঁধেছে বাঙাল-ঘটি, ভয় পেয়েছে …..', জুতো দেখিয়ে স্লোগান উঠছে, দাবি BJP-র
    হিন্দুস্তান টাইমস | ১৯ আগস্ট ২০২৪
  • ‘জোট বেঁধেছে বাঙাল-ঘটি, ভয় পেয়েছে …..', জুতো দেখিয়ে স্লোগান তোলা হচ্ছে। ভিডিয়ো পোস্ট করে বঙ্গ বিজেপির তরফে বলা হয়, 'জোট বেঁধেছে বাঙাল ঘটি, ভয় পেয়েছে …….।'

    একই স্লোগান তুলেছেন বিজেপি নেতা অর্জুন সিং। আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের তরুণী চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনায় রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গন চত্বরে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডান স্পোর্টিংয়ের সমর্থকদের প্রতিবাদ মিছিলের একাধিক ছবি পোস্ট করে ব্যারাকপুরের প্রাক্তন বিজেপি সাংসদ লেখেন, ‘এক হল বাঙাল-ঘটি, ভয় পেয়েছে …..। প্রতিবাদ চলছে, চলবে। এই ভাবেই এককাট্টা হয়ে পশ্চিমবঙ্গের রক্ষা করুন সবাই।’

    আর সেই মিছিলে যাওয়ার পর থেকে ছেলের খোঁজ মিলছে না বলে দাবি করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় একটি পরিবার। সোমবার সেই মামলার শুনানিতে পুলিশের তরফে জানানো হয় যে আপাতত পুলিশের হেফাজতে আছেন ওই যুবক। আজই তাঁকে ছেড়ে দেওয়া হবে। 

    তারইমধ্যে আজ সকালে তরুণী চিকিৎসকের বাড়িতে যান সিবিআইয়ের আধিকারিকরা। স্বাধীনতা দিবসের দিনও তরুণীর বাড়িতে গিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টরের নেতৃত্বাধীন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নেতৃত্বাধীন সেই দলের সদস্যরা তরুণী চিকিৎসকের বিভিন্ন নথি খতিয়ে দেখেছিলেন। খতিয়ে দেখেছিলেন বই, ডায়েরি।

    সেইসবের মধ্যেই আজ ফের আরজি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআইয়ের একটি দল। শুক্রবার মাধরাস্তা থেকে তুলে আনার পর থেকে সন্দীপকে বেশিরভাগ সময়টা সিবিআইয়ের ‘ডেরা’ সিজিও কমপ্লেক্সে কাটাতে হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। রাতে সিজিও কমপ্লেক্স থেকে বেরোচ্ছেন। সকাল চলে আসতে হচ্ছে। হাইকোর্ট যে তাঁকে ‘ছুটি’-তে যেতে বলেছিল, তাঁর সেই ‘ছুটি’ চলছে সিজিও কমপ্লেক্সে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)