• রাজ্যে বাড়ল বিধি-নিষেধের মেয়াদ, তবে একাধিক ক্ষেত্রে ছাড়ের ঘোষণা
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১৫ জানুয়ারি ২০২২
  • করোনার করাল গ্রাসে বাংলা। পরিস্থিতি বিবেচনা করেই রাজ্যে বাড়ানো হল কোভিড নিয়ন্ত্রণে বিধি-নিষেধের মেয়াদ। আপাতত ৩১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে বহাল থাকবে বিধি-নিষেধ। শনিবার নবান্নের তরফে নির্দেশিকা জারি করে এই তথ্য জানানো হয়েছে। তবে এবার বেশ কয়েকটি ক্ষেত্রে বিধি-নিষেধ শিথিল করেছে রাজ্য সরকার।

    রাজ্যের করোনা পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক জায়গায় পৌঁছেছে। ফি দিন হাজার-হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন। করোনা মোকাবিলায় আজ ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে জারি ছিল বিধি-নিষেধ। বাকি সব বিধি-নিষেধ একইভাবে বহাল থাকলেও কয়েকটি ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

    শনিবার নবান্নের তরফে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, এবার থেকে বিয়ে বাড়িতে সর্বোচ্চ ২০০ জন হাজির থাকতে পারবেন। আগে বলা হয়েছিল সর্বোচ্চ ৫০ জন হাজির থাকতে পারবেন বিয়ের অনুষ্ঠানে। এছাড়াও করোনা বিধি মেনে এবার খোলা জায়গায় মেলার অনুমতি দিয়েছে রাজ্য। তবে মেলায় কোভিড বিধি মানা হচ্ছে কিনা সেদিকে নজর রাখতে নির্দেশ স্থানীয় প্রশাসনকে।

    বিয়েবাড়ি ও মেলার ক্ষেত্রে বিধি-নিষেধ খানিকটা শিথিল করলেও অন্যান্য ক্ষেত্রগুলিতে বহাল থাকছে আগের নির্দেশিকা। অর্থাৎ নাইট কার্ফু যেমন ছিল তেমনই চলবে। এছাড়াও লোকাল ট্রেনন চলাচলে নিয়ন্ত্রণ থাকছে। আপাতত ৩১ জানুয়ারি পর্যন্ত সহ স্কুল-কলেজ-সহ সব শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধই থাকছে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)