• পরিস্থিতির কারণে নেতৃত্ব থেকে সরলাম! টুইটে বিস্ফোরণ ঘটিয়ে পদত্যাগ ইস্টবেঙ্গল অধিনায়কের
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১৫ জানুয়ারি ২০২২
  • কয়েক ঘন্টা আগেই সরকারিভাবে এটিকে মোহনবাগানের শনিবাসরীয় খেলা বাতিল হয়ে গিয়েছে। ঠিক সেদিনই নতুন বিতর্কের ইন্ধন জুগিয়ে এবার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন ইস্টবেঙ্গলের অরিন্দম ভট্টাচার্য। টুইটারে সরাসরি তিনি জানিয়ে দিলেন, নেতৃত্ব দেবেন না তিনি।

    শনিবারের বিকালে অরিন্দমের টুইটার হ্যান্ডল থেকে জোড়া টুইট পোস্ট করা হয়। প্ৰথম টুইটে লেখা হয়, “খেলার প্রতি বরাবর সৎ থেকেছি। এই মুহূর্তে পারিপার্শ্বিক কারণে আমি ইস্টবেঙ্গলের নেতৃত্ব ছাড়তে বাধ্য হলাম।”

    দ্বিতীয় টুইটের বয়ান, “তবে বরাবরের মত যখনই মাঠে নামব, ক্লাবকে, এই জার্সিকে, সমর্থকদের ১০০ শতাংশ উজাড় করে দেব। এর বাইরে ক্লাবকে যেকোনও উপায়ে সাহায্য করতে তৈরি থাকব। আপাতত ভালভাবে মরশুম ফিনিশ করা হোক।”

    চলতি মরশুমে বিতর্কে বাকি সমস্ত ফ্র্যাঞ্চাইজিকে টেক্কা দিয়েছে ইস্টবেঙ্গল। বিদেশি বাছাই, জঘন্যতম পারফরম্যান্স, দলের প্রতি বিষোদগার করে স্প্যানিশ কোচের প্রস্থান, নতুন বিদেশি নিয়ে এসেও চুক্তি ঝুলিয়ে রাখা, ম্যানেজমেন্টের শীর্ষস্থানীয় কর্তার বিদ্রোহ, ফুটবলারদের অভিযোগ। একের পর এক বিতর্কে দগ্ধ হয়েছে ইস্টবেঙ্গল।

    ক্লাবের অন্যতম এক শীর্ষকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানাচ্ছেন, “ক্লাবের ঐতিহ্য নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। দূরদর্শিতা তো বটেই ম্যানেজমেন্টের সদিচ্ছা টুকুও নেই। ক্লাবের তরফে বহুবার এসব বিষয় জানানো হয়েছে। তবে কোনও প্রত্যুৎত্তর দেওয়া হয়নি। এতে ক্লাবই বেশি সাফার করছে।”

    এমন আবহে নতুন বিতর্কের ইন্ধন দিয়ে এবার নেতৃত্ব ছাড়লেন অরিন্দম। পারিপার্শ্বিক পরিস্থিতির কথা জানালেও, পুরোপুরি বিষয় খোলসা করেননি তিনি। আগামী দিনে ইস্টবেঙ্গলের নেতা কাকে বাছা হয়, সেটাই আপাতত দেখার।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)