• শীতাতপ নিয়ন্ত্রিত হচ্ছে উলুবেড়িয়া রবীন্দ্রভবন, অর্থ বরাদ্দ পূর্তদপ্তরের
    বর্তমান | ২০ আগস্ট ২০২৪
  • সংবাদদাতা, উলুবেড়িয়া: উলুবেড়িয়া রবীন্দ্রভবনকে নতুনভাবে সাজানোর উদ্যোগ নিল উলুবেড়িয়া পুরসভা। রবীন্দ্রভবনের পরিকাঠামোর উন্নতি ছাড়াও  উন্নতমানের আলো, শব্দব্যবস্থার পাশাপাশি ভবনকে শীতাতপ নিয়ন্ত্রিত করা হবে। উলুবেড়িয়া পুরসভা সূত্রে খবর, এই কাজের জন্য ইতিমধ্যে পূর্তদপ্তর আড়াই কোটি টাকা বরাদ্দ করেছে। টেন্ডারের কাজ শেষ। খুব শীঘ্রই ভবনের সংস্কার শুরু হবে।

    রবীন্দ্রভবন এই শহরের অন্যতম ঐতিহ্য। ২০০৯ সালের ১৯ ফেব্রুয়ারি উলুবেড়িয়া রবীন্দ্রভবনের উদ্বোধন করেছিলেন প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। যদিও সেখানে আধুনিক সুবিধা না থাকায় সমস্যা হচ্ছিল। পরবর্তী সময়ে নতুন সরকার ক্ষমতায় আসার পরে উলুবেড়িয়া রবীন্দ্রভবনকে নতুনভাবে সাজিয়ে তোলা হয়। তবে তখনও ভবনকে শীতাতপ নিয়ন্ত্রিত করা হয়নি। তাতে বিভিন্ন অনুষ্ঠান করতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে হচ্ছিল। বিভিন্ন মহল থেকে ভবনকে শীতাতপ নিয়ন্ত্রিত করার দাবিও উঠেছিল। আর সেই দাবিকে মান্যতা দিয়ে এবার উলুবেড়িয়া রবীন্দ্রভবনকে শীতাতপ নিয়ন্ত্রিত করার উদ্যোগ নেওয়া হল।

    উলুবেড়িয়া পুরসভা সূত্রে খবর, রবীন্দ্র ভবনের সিভিল ওয়ার্কের জন্য পূর্তদপ্তরের পক্ষ থেকে এক কোটি টাকা এবং আলো, শব্দব্যবস্থা ও শীতাতপ নিয়ন্ত্রণের জন্য দেড় কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এই প্রসঙ্গে রাজ্যের পূর্ত ও জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের মন্ত্রী পুলক রায় বলেন, রবীন্দ্রভবন শীতাতপ নিয়ন্ত্রিত না থাকায় সমস্যা হচ্ছিল। তাই ভবনকে শীতাতপ নিয়ন্ত্রিত করা হচ্ছে। ইংরেজি নতুন বছরের শুরুতে নতুন সাজে সজ্জিত রবীন্দ্রভবনকে উলুবেড়িয়াবাসীকে উপহার দেওয়া হবে। অন্যদিকে, এই কাজের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মন্ত্রী পুলক রায়কে ধন্যবাদ জানান উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান অভয় দাস। 
  • Link to this news (বর্তমান)