• মাদক পাচারকারীদের ধরতে গিয়ে আক্রান্ত পুলিশ, গুলিতে মৃত্যু কিশোরের
    এই সময় | ১৫ জানুয়ারি ২০২২
  • এই সময় ডিজিটাল ডেস্ক: ব্রাউন সুগার পাচারকারীদের ধরতে গিয়ে আক্রান্ত পুলিশ। পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ল দুষ্কৃতীরা। আর সেই গুলিতে মৃত্যু হল স্থানীয় এক কিশোরের। শেষ পর্যন্ত অবশ্য ওই দুষ্কৃতীকে পাকড়াও করতে সমর্থ হয়েছে পুলিশ। তবে তার সাগরেদ পলাতক। মালদহের কালিয়াচক থানা এলাকায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

    পুলিশ জানায়, ব্রাউন সুগার পাচারকারীতে অভিযুক্ত আসমাউল শেখ ও শাহাবুদ্দিন শেখকে ধরতে গিয়ে শুক্রবার বিকালে ধুন্ধুমার কাণ্ড বাধে কালিয়াচকের বালিয়াডাঙা এলাকায়। পুলিশকে লক্ষ্য করে আসমাউলের ছোঁড়া গুলিতে আহত হয়েছিল স্থানীয় কিশোর রাজীব শেখ (১৬)। বৈষ্ণবনগর থানার কুম্ভীরা এলাকার বাসিন্দা ওই কিশোরের শনিবার ভোররাতে মৃত্যু হয়েছে। অন্যদিকে, আগ্নেয়াস্ত্র ও ব্রাউন সুগার সমেত আসমাউল শেখকে গ্রেফতার করা হয়েছে। পলাতক শাহাবুদ্দিন শেখের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

    পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার বিকালে কালিয়াচকের বালিয়াডাঙা এলাকায় দুই ব্রাউন সুগার পাচারকারীকে ধরার জাল পাতে কালিয়াচক থানার পুলিশ। তারপর খবর মোতাবেক ব্রাউন সুগার লেনদেন করার সময় আসমাউল ও শাহাবুদ্দিন শেখ নামে দুই পাচারকারীকে ঘিরেও ফেলে পুলিশ। তখনই আসমাউল শেখ পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় বলে অভিযোগ। কিন্তু দিকভ্রষ্ট হয়ে যাওয়ায় সেই গুলি পুলিশের বদলে লাগে ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় কিশোর রাজীব শেখের পেটে। তারপরই পিস্তল সহ আসমাউল শেখকে ধরে ফেলে পুলিশ। কিন্তু পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয় শাহাবুদ্দিন শেখ।

    অন্যদিকে, পুলিশের তরফেই গুলিবিদ্ধ রাজীব শেখকে সঙ্গে সঙ্গেই উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষরক্ষা হল না। চিকিৎসা চলাকালীন শনিবার ভোররাতে ওই হাসপাতালেই মৃত্যু হয় রাজীবের। এভাবে পুলিশ ও দুষ্কৃতীদের লড়াইয়ে তরতাজা কিশোরের প্রাণ যাওয়ায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কালিয়াচক থানার রাজীবের দেহটি ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।

    রাজীবের অকাল-মৃত্যুতে দুঃখপ্রকাশ করে কালিয়াচক থানার তরফে জানানো হয়েছে, যে পিস্তল থেকে গুলি ছোঁড়া হয়েছিল, সেই 7mm পিস্তল সহ আসমাউল শেখকে গ্রেফতার করা হয়েছে এবং তার কাছ থেকে ৪০০ গ্রাম ব্রাউন সুগার উদ্ধার হয়েছে। তার সঙ্গী শাহাবুদ্দিন শেখেরও খোঁজ শুরু হয়েছে এবং ব্রাউন সুগার পাচারকাণ্ডে আর কারা জড়িত সে ব্যাপারে তদন্ত শুরু হয়েছে।

    নিজস্ব চিত্র
  • Link to this news (এই সময়)