• পরীক্ষার থেকে আক্রান্ত বেশি হয় কী করে? ডায়মন্ড হারবার মডেল নিয়ে প্রশ্ন সুজনের
    হিন্দুস্তান টাইমস | ১৫ জানুয়ারি ২০২২
  • তৃণমূলের ‘ডায়মন্ড হারবার’ মডেলকে ‘ডাহামিথ্যে’ বলে আক্রমণ করলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। টুইট করে করোনা পরীক্ষার পরিসংখ্যান তুলে ধরে এই দাবি করেছেন তিনি। যা নিয়ে এখনো তৃণমূল বা স্বাস্থ্য দফতরের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

    গত ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্মদিনে ডায়মন্ড হারবার সংসদীয় এলাকায় ব্যাপক করোনা পরীক্ষার আয়োজন হয়। পরে টুইট করে স্থানীয় সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, সেদিন ৫৩,২০৩টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ১১৫১ জনের সংক্রমণ ধরা পড়েছে।

    পরদিন স্বাস্থ্য দফতরের করোনা বুলেটিনে জানানো হয় ১২ জানুয়ারি রাজ্যে ৭১,৭৯২টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ২২,১৫৫টি নমুনায় সংক্রমণ ধরা পড়েছে।

    এখানেই প্রশ্ন তুলেছেন সুজনবাবু। তাঁর প্রশ্ন, ‘অর্থাৎ মডেল ছাড়া বাকি রাজ্যে ১৮,৫৮৯টি পরীক্ষায় ২১,০০৪ জন পজিটিভ। ছিঃ। ভাবা যায়? মডেল না ডাহামিথ্যে? পিসি না ভাইপো? দম্ভ কারচুপির রাজত্ব যে!!’

    এব্যাপারে এখনো তৃণমূলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে সূত্রের খবর, ১২ জানুয়ারি ডায়মন্ড হারবারে Rapid Antigen Test হয়েছিল। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে RAT-এর হিসাব থাকে না।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)