• মায়াপুরের গঙ্গায় নিজেকে বিসর্জনের চেষ্টা স্পেনের সাধুর, অনুপ্রেরণায় যুধিষ্ঠির
    হিন্দুস্তান টাইমস | ২০ আগস্ট ২০২৪
  • সোমবার সকাল ১০টা। ভাগীরথী নদী এখন একেবারে কানায় কানায় পূর্ণ। কালনার পূর্বস্থলী ১ ব্লকের জালুই়ডাঙায় এক ব্যক্তিকে টিউবে ভেসে যেতে দেখা যায়। এরপরই সেই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়। কিন্তু কে তিনি? কেন ভরা বর্ষায় এভাবে যাচ্ছিলেন তিনি? 

    তাঁকে উদ্ধার করার পরে তিনি জানিয়েছেন, তাঁর নাম আলভারো। তাঁর আসল বাড়ি স্পেনে। কিন্তু তিনি মায়াপুরের একটি মঠে থাকতেন। আধ্যাত্মিকতার টানে তিনি এসেছেন মায়াপুরে। সেখানকার গঙ্গায় তিনি নিজেকে বিসর্জন দিতে চেয়েছিলেন। এমনকী মহাভারতের নানা ঘটনা তাঁর একেবারে নখদর্পনে। যুধিষ্ঠির যেভাবে মহাপ্রস্থানের পথে গিয়েছিলেন আলভারোও চেয়েছিলেন তেমনটাই। কিন্তু শেষ রক্ষা হল না। বেঁচে গিয়েছেন তিনি। ষাটের উপর বয়স তাঁর। তিনি জানিয়েছেন, সোমবার সকালে তিনি একেবারে ব্রাহ্ম মুহূর্তে গঙ্গায় নিজের দেহকে বিলীন করতে চেয়েছিলেন। 

    এদিকে তাঁর সারা শরীরে ক্ষতের দাগ। তিনি নিজেকে ছুরি দিয়ে আঘাত করেছিলেন। তবে আপাতত চিকিৎসার পরে তিনি কিছুটা সুস্থ রয়েছেন। তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শুধু পৌরানিক কাহিনির উপর ভিত্তি করেই তিনি এই কাণ্ড ঘটাতে গেলেন নাকি এর পেছনে কারোর উসকানি ছিল সেটা পুলিশ খতিয়ে দেখছে। আপাতত তার সুস্থতার উপর জোর দেওয়া হচ্ছে। তবে যেভাবে গলা, হাত পায়ে তিনি ছুরি দিয়ে আঘাত দিয়েছেন তা তাঁর মৃত্যুকে তরাণ্বিত করত পারত। কিন্তু শেষ পর্যন্ত তিনি বেঁচে গিয়েছেন। তবে তিনি কিছুটা বিভ্রমের মধ্য ছিলেন বলে মনে করা হচ্ছে। মানসিক অবসাদের মধ্যেও থাকতেন তিনি।  
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)