• ‘‌পায়খানা যাওয়ার রাস্তা পরিস্কার থাকে সেভাবে চলুন’‌, পুলিশকে নিশানা বিধায়কের
    হিন্দুস্তান টাইমস | ২০ আগস্ট ২০২৪
  • একাধিকবার বিতর্কে জড়িয়েছেন তিনি। কিন্তু তারপরও সেই অভ্যাস ত্যাগ করেননি। তাই আবার বিতর্কে জড়ালেন নিজের মন্তব্যের প্রেক্ষিতে। এবার সরাসরি পুলিশকে নিশানা করে হুঁশিয়ারি দিলেন তিনি। তাতেই তুঙ্গে উঠেছে বিতর্ক। হ্যাঁ, তিনি ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা। তৃণমূল কংগ্রেসের অসামাজিক কাজে মদত দেওয়ার অভিযোগ তুলেছেন পুলিশের বিরুদ্ধে। আর পরোক্ষে পুলিশের প্রস্রাব–পায়খানা যাওয়ার রাস্তা ‘বন্ধ’ করার হুঁশিয়ারি দিয়েছেন। যা বিতর্কের জন্ম দিয়েছে। ইতিমধ্যেই আরজি কর হাসপাতালে ভাঙচুর করার সময় পুলিশকে আক্রমণ করা হয়েছে। তাতে বিজেপির নাম জড়িয়েছে। সুতরাং এবার ওন্দার বিধায়কের মন্তব্য বিতর্কের সৃষ্টি করল। তা নিয়ে এখন জোর চর্চা হচ্ছে।

    পুলিশকে বারবার বিজেপির একাধিক বিধায়ক সাংসদ নিশানা করেছেন। নির্বাচনের আগে পরে তা শোনাও গিয়েছে। এবার সেটাই চরমে নিয়ে গেলেন ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা। সোমবার বাঁকুড়ার মাচানতলায় আরজি কর হাসপাতালের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে তৃণমূল কংগ্রেসের অবস্থান মঞ্চ থেকে পুলিশকে নিশানা করেন বাঁকুড়ার সাংসদ অরুপ চক্রবর্তী। তাঁর অভিযোগ, পুলিশের একাংশ বিরোধীদের মিটিং–মিছিলে সহায়তা করছে। পুলিশের ওই অংশ যেন মনে রাখে তাঁরা রাজ্য সরকারের অধীনে কর্মরত। অরুপ চক্রবর্তীর এই হুঁশিয়ারির পরই এবার বিজেপি বিধায়কের হুঁশিয়ারি পুলিশের বিরুদ্ধে শোনা গেল।

    আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। সেই ঘটনার প্রতিবাদে আজ বাঁকুড়ার ওন্দা স্টেশন থেকে ওন্দার বিধায়ক অমরনাথ শাখার নেতৃত্বে ওন্দা বাজারে মিছিল করেন বিজেপি কর্মীরা। তারপর ওন্দা চৌমাথায় সভা করা হয়। ওই সভা থেকে বিজেপি বিধায়ক অমরনাথ শাখা পুলিশকে তোপ দেগে বলেন, ‘‌পুলিশ ছাড়া এখন তৃণমূল কংগ্রেসের কেউ নেই। পুলিশকে সঙ্গে নিয়েই তৃণমূল কংগ্রেস নানা অসামাজিক কাজকর্ম করছে। সমস্ত অসামাজিক কাজকর্মকে পুলিশ ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। তাই পুলিশকে বলব আপনারা যাতে নিজেদের গণ্ডির মধ্যে থাকেন, যাতে আপনাদের পায়খানা–প্রস্রাবে যাওয়ার রাস্তাটিও পরিস্কার থাকে সেভাবে চলুন।’‌

    সুতরাং পুলিশের উপর হামলা–আক্রমণের হুঁশিয়ারি দিয়েই দিলেন বিধায়ক অমরনাথ শাখা। আর তার এই বক্তব্য সামনে আসতেই রাজ্য–রাজনীতিতে শুরু হয়েছে জোর চাপানউতোর। বিজেপি বিধায়কের এই মন্তব্যের কড়া সমালোচনা করেছে নানা রাজনৈতিক দল। পাল্টা সুর চড়াতে শুরু করেছে তৃণমূল কংগ্রেসও। বিজেপি নেতা কর্মীরা আগেও পুলিশকে কুকথা বলেছেন। খোদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পুলিশকে খালিস্তানি বলেছিলেন। মহিলাদের গালাগালি করেছিলেন লোকসভা নির্বাচনের সময়। এবার তা করলেন অমরনাথ শাখা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)