• আর জি কর কাণ্ডের প্রতিবাদে উত্তাল কলকাতা, এবার হাওড়া ব্রিজ আটকে বিক্ষোভ বিজেপির
    প্রতিদিন | ২১ আগস্ট ২০২৪
  • অরিজিৎ গুপ্ত, হাওড়া: আর জি কর আন্দোলনে উত্তাল কলকাতা। সুবিচার চেয়ে মিছিল চলছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। এবার হাওড়া ব্রিজ আটকে আন্দোলনে বিজেপি। মঙ্গলবার রাস্তায় নামে গেরুয়া শিবির। সন্ধেয় হাওড়া ব্রিজের মুখে আন্দোলনের জেরে তীব্র যানজট তৈরি হয়।

    একদিকে কলেজ স্কোয়ারে লকেট চট্টোপাধ্যায়ের নেতৃত্ব মিছিল করে তারা। অন্যদিকে অগ্নিমিত্রা পলের নেতৃত্বেও মাঠে নামে আরেক দল। এপিসি রোডে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধ্বস্তাধ্বস্তিও বেঁধে যায়। এর মধ্যে বিজেপি কর্মী-সমর্থকদের একাংশ হাওড়া ব্রিজের মুখে পৌঁছে যায়। সেখানে রাস্তা আটকে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। পুলিশ আটকানোর চেষ্টা করলে উত্তেজনা ছড়ায়। দিনের ব্যস্ত সময় এই কর্মসূচির জেরে ব্যাপক যানজট তৈরি হয় হাওড়া ব্রিজের মুখে। 

    প্রসঙ্গত, আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের পর ১২ দিন কেটে গেলেও আন্দোলনের (RG Kar Protest) ঝাঁজ একফোঁটাও কমেনি। মঙ্গলবার দুপুরে তুমুল বৃষ্টির মধ্যেও জারি রইল আন্দোলন। এদিন প্রতিবাদে রাস্তায় নামে বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। স্বাস্থ্য ভবন অভিযান করেন তাঁরা। মাঝ পথে সেই মিছিল আটকে দেয় পুলিশ। দুপক্ষের মধ্যে ব্যাপক ধস্তাধস্তি শুরু হয়। আন্দোলনকারীদের রীতিমতো লাঠিপেটা করা হয় বলে অভিযোগ। 
  • Link to this news (প্রতিদিন)